নতুন ব্যবসা শুরু করতে চাইছেন? মাত্র 50 হাজার টাকা বিনিয়োগ করে শুরু করুন এই ব্যবসা! লাভ হবে লাখ টাকার ওপরে! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:করোনা আবহে বহু মানুষের আর্থিক অবস্থা দুর্বল হয়ে পড়েছে।এমনকি অনেক সংস্থা বন্ধ হয়ে যাওয়ার কারণে অনেক মানুষ নিজের কাজ পর্যন্ত হারিয়ে ফেলেছেন। আর্থিক অবস্থা অচল হয়ে যাবার কারণে দৈনন্দিন সময়ে মানুষের জীবনযাত্রা একেবারেই ভেঙে পড়েছে।দেশের অর্থনৈতিক অবস্থা দুর্বল থাকার কারণে বর্তমানে অনেকেই শেষমেষ কম খরচে বা অল্প মূলধনের মধ্যে ব্যবসা করার সিদ্ধান্ত নিচ্ছেন। তবে অনেক ক্ষেত্রেই ব্যবসায়ীক বুদ্ধি সঠিকভাবে না থাকলে এইসব কাজের ক্ষেত্রে বিপদে পড়তে হয়।

আজকের এই প্রতিবেদনে এমন একটি ব্যবসার কথা আলোচনা করতে চলেছি যা অতি অল্প মূলধনে আপনারা শুরু করতে পারবেন। এটি হলো হোর্ডিং এর ব্যবসা।মাত্র 50 হাজার টাকা দিয়েই আপনি এই ব্যবসা শুরু করতে পারবেন এবং সাফল্য পেয়ে গেলে প্রায় বছরে কোটি টাকা পর্যন্ত এই ব্যবসা থেকে আপনার আয় করতে সক্ষম হবেন।

এই প্রসঙ্গে আমরা 27 বছর বয়সী দীপ্তি শর্মার কথা বলতে পারি। তিনি একজন ভ্রমণ ব্যবসায়ী ছিলেন।আউটডোর এডভার্টাইজিং স্টাট আপ কোম্পানি এর প্রতিষ্ঠাতা করেন তিনি। 2016 সালে মাত্র 27 বছর বয়সেই উদ্যোগ গ্রহণ করেছিলেন তিনি। কিন্তু কয়েক বছরের মধ্যেই তিনি প্রায় 12 কোটি টাকা পর্যন্ত আয় করেছেন। বর্তমানে তার বার্ষিক আয় প্রায় কুড়ি কোটি টাকার কাছাকাছি।

Back to top button