ফের বাংলায় লোকডাউন? আরও বাড়তে পারে বিধিনিষেধ! কি বলছেন বিশেষজ্ঞরা? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:করোনাভাইরাসের ক্রমবর্ধমান পরিস্থিতির প্রতি নজর রেখে ইতিমধ্যেই রাজ্যে বিধিনিষেধ জারি করেছে নবান্ন। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পাশাপাশি রেস্তোরাঁ, পানশালা প্রভৃতি 50% উপস্থিতি নিয়ে চালু রয়েছে।কিন্তু তারপরেও সংক্রমনের পরিস্থিতি কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। একদিকে যেমন দেশে ওমিক্রণ আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে, ঠিক তেমনভাবেই বাংলায় বাড়ছে আক্রান্তের সংখ্যা।

এমতাবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে শেষমেষ আরো কড়া বিধি নিষেধ জারি করার কথা ভাবা হচ্ছে। প্রসঙ্গত গত 24 ঘন্টায় বাংলাতে আক্রান্ত হয়েছেন 18 হাজারের বেশি মানুষ।এবারে প্রশ্ন থেকেই যাচ্ছে তবে কি ফের লকডাউন এর পথে হাঁটতে চলেছে বাংলা? কিন্তু আবার লকডাউন হলে অর্থনীতি অনেকটাই দুর্বল হয়ে পড়বে।করোনার দ্বিতীয় ঢেউ এর ফলে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছিল তা থেকে এখনো পর্যন্ত বেরোতে পারেনি মানুষ।

উল্লেখ্য এই মুহূর্তে বাংলার পজিটিভিটি রেট 24 শতাংশের কিছু বেশি।এরইমধ্যে বৃহস্পতিবার কড়া বিধি-নিষেধ জারি করার ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লাগামছাড়া সংক্রমণ না বন্ধ হলে শেষ পর্যন্ত যে কঠোর ব্যবস্থা নেওয়া হবে তাতে কোনো সন্দেহ নেই।আপাতত আগামী 15 দিন হুশিয়ার থাকার কথা বলেছেন মুখ্যমন্ত্রী।।

Back to top button