মাত্র ১৪ বছর বয়সে অসাধারণ গান গেয়ে মাতিয়েছিলেন ছোট্ট শ্রেয়া ঘোষাল, ব্যাপক ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:- সংগীত জগতে শ্রেয়া ঘোষাল এমন একটি নাম যাকে চেনেন না এরকম মানুষ হয়তো আমাদের দেশে খুবই কম রয়েছেন। অনেকেই কিন্তু তাকে কিংবদন্তি কন্ঠশিল্পী লতা মঙ্গেশকরের উত্তরসূরী বলে মনে করে থাকেন। দীর্ঘ প্রায় বহু সময় ধরে বলিউড থেকে শুরু করে টলিউড ইন্ডাস্ট্রির একাধিক গানে কন্ঠ দিয়েছেন শ্রেয়া। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে সমস্ত জায়গাতেই কিন্তু একাধিক ভক্ত রয়েছে এই জনপ্রিয় গায়িকার। যুগের সঙ্গে তাল মিলিয়ে নেট মাধ্যমেও কিন্তু সমানভাবে সক্রিয় তিনি। প্রায় সময় নিজের ইনস্টাগ্রাম আর ফেসবুক প্রোফাইল থেকে বিভিন্ন ধরনের ছবি আর ভিডিও শেয়ার করে থাকেন শ্রেয়া।

অনুরাগী সংখ্যার দৌলতে মুহূর্তেই শ্রেয়া ঘোষালের সেই সমস্ত ছবি বা ভিডিও কিন্তু ভাইরাল হয়ে ওঠে। আপনাদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যারা হয়তো এই গায়িকার ভক্ত। তবে সত্যি বলুন তো ক’জন জানেন যে মাত্র ১৪ বছর বয়সে সারেগামাপা’-এর (SaReGaMaPa) একটি সিজনের বিজেতা হয়েছিলেন শ্রেয়া। আর আজ তিনি সারা ভারতবর্ষের প্রথম সারির গায়িকা। ইতিমধ্যেই তিনি ১১ টি ভাষায় ২৪০০-এরও বেশি গান গেয়ে ফেলেছেন। ছোটবেলায় মাত্র চার বছর বয়সে সংগীতের তালিম নেওয়া শুরু করেছিলেন শ্রেয়া ঘোষাল। ৪ বছর বয়সে তিনি শাস্ত্রীয় সঙ্গীতে তার আনুষ্ঠানিক শিক্ষা শুরু করেন।

ষোল বছর বয়সে তিনি জিটিভির সারেগামাপা সঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এবং বিজয়ী হন। এই অনুষ্ঠানে অংশগ্রহণের মধ্য দিয়ে তিনি চলচ্চিত্র নির্মাতা সঞ্জয় লীলা ভন্সালীর মায়ের নজর কাড়েন। এই প্রতিযোগিতা জয়ের পর ২০০২ সালে ভন্সালীর প্রণয়মূলক নাট্যধর্মী দেবদাস চলচ্চিত্রে নেপথ্য কণ্ঠদানের মাধ্যমে চলচ্চিত্রে নেপথ্য কণ্ঠশিল্পী হিসেবে তার বলিউডে অভিষেক ঘটে। সম্প্রতি তাঁর আবারও একটি পারফরমেন্সের ভিডিও সোশ্যাল মিডিয়া তোলপাড় করে তুলেছে।

ভিডিওটি তাঁর কিশোরী বয়সের একটি রিয়্যালিটি শোয়ের। ভিডিওটিতে দেখা যাচ্ছে শ্রেয়া ঘোষাল মাইক হাতে একটি রাজস্থানী ফোক গান পরিবেশন করছেন। দেখা যায় তাঁর গান শুনে সকলেই উচ্ছ্বসিত। এমনকি গায়ক সোনু নিগম (Sonu Nigam) তাঁকে জিজ্ঞাসা করে ফেলেন বাঙালি হয়েও কীভাবে এত সুন্দর রাজস্থানী গান তিনি গাইলেন! উত্তরে শ্রেয়া জানিয়েছিলেন, তিনি সব ভাষায় গান গাইতেই ভালোবাসেন। জানা যাচ্ছে এই ভিডিওটি তার সেই সারেগামাপা এর মঞ্চের অনুষ্ঠানের ভিডিও। প্রসঙ্গত উল্লেখ্য বর্তমানে ভারতের জনপ্রিয় এই গায়িকা তার প্রত্যেকটি গানের পারিশ্রমিক হিসেবে প্রায় আনুমানিক ২৫ থেকে ২৭ লক্ষ টাকা নিয়ে থাকেন।

বলিউডের পাশাপাশি তিনি একাধিক হিট টলিউডের ছবিতেও গান গেয়েছেন। তিনিই প্রথম ভারতীয় গায়িকা যাঁর মোমের মূর্তি লন্ডনে মাদাম তুসোর জাদুঘরে রাখা রয়েছে। শুধুমাত্র দেশের অভ্যন্তরে নয় বিদেশেও অনেক ভক্ত রয়েছে এই গায়িকার। চলচ্চিত্রের গানে নেপথ্য কণ্ঠদানের পাশাপাশি ঘোষাল কয়েকটি টেলিভিশন সঙ্গীত অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেছেন এবং মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন। জানিয়ে রাখি, শ্রেয়া ঘোষালের রেকর্ডকৃত প্রথম গান হল “গানরাজ রাঙ্গি নাচাতো”, এটি লতা মঙ্গেশকরের গাওয়া একটি মারাঠি গানের কভার সংস্করণ।

তার প্রথম স্টুডিও অ্যালবাম হল বেঁধেছি বীণা, যা ১৯৯৮ সালের ১লা জানুয়ারি প্রকাশিত হয়েছিল। এতে ১৪টি গান রয়েছে। সবশেষে জানিয়ে রাখি শ্রেয়া ২০১৫ সালের ৫ই ফেব্রুয়ারি তার শৈশবের বন্ধু শিলাদিত্য মুখোপাধ্যায়ের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

এর আগে প্রায় ১০ বছরের প্রেম সম্পর্ক ছিল তাদের মধ্যে। বর্তমানে স্বামী এবং এক পুত্র সন্তানকে নিয়ে জমিয়ে গানের পাশাপাশি সংসার করছেন এই অসাধারণ গায়িকা। আজকের এই বিশেষ প্রতিবেদনটি ভালো লেগে থাকলে অবশ্যই কিন্তু লাইক কমেন্ট আর শেয়ার করে নিতে ভুলবেন না।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button