কেবল একটা ছোট গামলায় কয়েকশো বাচ্চার জন্ম দিল কো-ব-রা, তু-মু’ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- দিনে দুপুরে বা রাত্রে সা-পের নাম শুনলেই গাটা কেমন জানি ছ-ম-ছ-ম ক-রে ওঠে । কারণ সা-প মা-নে আ-তঙ্ক । সা-প মা-নেই মৃ-ত্যু-ভ-য় । বনে জঙ্গলে যে সমস্ত বি-ষাক্ত সা-পের দেখা পাওয়া যায় কখনো কখনো সেগু-লি লোকাল এর মধ্যে দেখতে পাওয়া যায় । এর পাশাপাশি বি-ষাক্ত সাপ দেখা যায় বাড়ির ভেতরে । এর প্রমাণ আমরা বহু বহু ভিডিওর মাধ্যমে পেয়েছি। কিন্তু সম্প্রতি যে ভিডিওটি প্রকাশিত হয়েছে সেটি আ-তঙ্ক ছ-ড়া-নোর জ-ন্য য-থেষ্ট।

আমরা সাধারণত সা-পের থেকে ১০ হাত দূরে চলি । কারণ সা-পের বি-ষাক্ত ছো-বলে শে-ষ হ-য়ে যে-তে পা-রে জী-বন । তাই সা-প থেকে আমরা যতটা সম্ভব দূরে চলো চেষ্টা করি । আগেকার যুগে সা-পের কা-মড়ে মা-রা যে-ত অনেকে । কারণ সেই সময় ছিলনা ও-ষুধপত্র ও উন্নত স্বাস্থ্যব্যবস্থা । তবে বর্তমানকালে সা-পের কা-মড়ে খুব কম মানুষ মারা যায় । কারণ হাতের সামনে চলে এসেছে দামি নামি দামি ও-ষুধ এবং হা-স-পা-তাল ।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে মাথা-চা-ড়া দিয়ে উঠেছে সেখানে দেখা যাচ্ছে একটি বাড়ির বাগানে মধ্যে ঢুকে পড়েছে একটি সা-প এবং সেই সা-পটির নাম কো-বরা । অর্থাৎ আপনি নাম শুনেই বুঝতে পারছেন যে সেটি ঠিক কতটা বি-ষাক্ত। কিন্তু সে একা নয় । তার সাথে সাথে সেখানে রয়েছে তার অজস্র বাচ্চা । অর্থাৎ আপনি এমনটা বলতেই পারেন যে ওই বাগানের মধ্যে কো-বরা সা-প বা-সা বেঁ-ধে-ছিল এবং সেখানে সে তার বাচ্চা দের জন্ম দিয়েছে।

ঘটনাটি নজরে আসে সেই ঘরের এক যুবক এবং তিনি তৎক্ষণাৎ সময় নষ্ট না করে এবং সা-পুরে কে না ডে-কে নিজেই হাতের সাহায্যে সে কো-বরা সা-প কে ধ-রে ফে-লে । পরবর্তী ক্ষেত্রে সে দেখে যে তার বাগানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে আরও অজস্র ছোট ছোট কো-বরা সা-পের বা-চ্চা । সেই গুলোকেও ধরতে সক্ষম হয় । এবং তার এই সমস্ত ঘটনা গু-লি তুলে ধরা হয়েছে একটি ক্যামেরার সাহায্যে । যা পরবর্তীকালে প্রকাশিত হয়েছে সোশ্যাল মিডিয়াতে । ঝ-ড়ের গ-তিতে ভাইরাল হয়েছে সে ভিডিওটি । এবং ওই যুবকের সাহসিকতা দেখে অনেকেই অ-বাক । বাড়ির মধ্যে সাবধানে চলাফেরা করার পরামর্শ দিয়েছেন অনেকে কমেন্ট সেকশনে মাধ্যমে ।

Back to top button