শুধু মাত্র রসুন ও এই উপকরণটি ব্যবহার করে নিমিষের মধ্যে পান সাদা ধবধবে, মুক্তোর মতো দাঁত! রইল ভিডিওসহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- সুন্দর হাসিতে কুপোকাত হয়ে যায় এমন বহু মানুষ রয়েছে এমন কিছু মানুষ রয়েছে যাদের হাসি এতটাই মিষ্টি যে সেটা ভাষায় বর্ণনা করা যাবে না কিন্তু সেই মিষ্টি হাসি মুহূর্তের মধ্যে থমকে যেতে পারে যদি আপনার দাঁতের মধ্যে থেকে যাই হলদেটে ভাব। শরীর চর্চার পাশাপাশি দাঁতকে পরিষ্কার রাখা আমাদের কর্তব্য মধ্যে পড়ে।

কারণ বাকি সব শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ সুন্দর স্বাভাবিক থাকলেও যদি কোনো কারণে দাঁতের মধ্যে পড়ে থাকে দাগ হয়ে থাকে হলদেটে তাহলে ঠিক মানানসই হয় না। কোথাও না কোথাও গিয়ে সেই লজ্জার মুখেই পড়তে হয়। বিভিন্ন কারণের জন্য দাঁত হলুদ হতে পারে। সাধারণত আগের দিন রাত্রে খাবার খাওয়ার পর ভালোমতন ব্রাশ না করলে দাঁতের মধ্যে ধীরে ধীরে জমতে থাকে নোংরা।

যা দাঁত কে হলদেটে করে তোলে। এর পাশাপাশি উপযুক্ত সময় মতন দাঁতের পরিচর্যা না করলে কিন্তু দাঁত পড়ে যাবে সম্ভাবনা থাকে। তাই শরীরের অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ পরিচর্যা করার পাশাপাশি দাঁত পরিচর্যা করা দরকার। এই মুহূর্তে আপনাদের সামনে বলতে চলেছি এমন বেশ কিছু ঘরোয়া টিপস যার দরুন আপনি আপনার দাঁত কে পুনরায় করতে পারবেন সাদা ঝকঝকে উজ্জ্বল । আসুন দেখে নেওয়া যাক নিয়মগুলি কি।

প্রথমে আপনাকে তিন থেকে চার কোয়া রসুন নিয়ে নিতে হবে। এবং সেই রসুন গুলিকে ভালো রকম ভাবে বেটে একটি মসৃণ পেস্ট তৈরি করে নিতে হবে । অর্থাৎ এক কথায় যাকে বলে ও রসুন বাটা । এরপর সেই রসুনবাটা অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে। এবং সেই পাত্রের মধ্যে যোগ করতে হবে কিছুটা পরিমাণ নুন। আমরা জানি নুন দাঁত পরিষ্কার ক্ষেত্রে অত্যন্ত উপযোগী একটি উপাদান।

এরপর তার মধ্যে যোগ করে দেবেন এক চামচ লেবুর রস এবং সবশেষে যোগ করে দেবেন কিছুটা পরিমাণ টুথপেস্ট। উক্ত উপকরণ গুলিকে ভালো রকম ভাবে একটি চামচের সাহায্যে মিশিয়ে নিয়ে প্রতিদিন যদি আপনি সকালবেলায় ব্রাশ করার সময় শুধুমাত্র টুথপেস্ট এর বদলে এই মিশ্রণটি ব্যবহার করেন তাহলে এক সপ্তাহের মধ্যে আপনার দাঁত ঝকঝকে সুন্দর ঝলমলে হয়ে উঠবে।

Back to top button