পৌরসভায় অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, সার্ভেয়র, ড্রাফটসম্যান, ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট সহ বিভিন্ন পদে চাকরির সুযোগ! দেখুন কিভাবে আবেদন করবেন।

নিজস্ব প্রতিবেদন :- পশ্চিমবঙ্গে মিউনিসিপাল সার্ভিস কমিশন এর তরফ থেকে রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য একটি নিয়োগ জারি করা হয়েছে। এই বিজ্ঞপ্তির মাধ্যমে তারা যাচ্ছে যে আগামী সময় বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে। যার ফলে কিছুটা হলেও বেকারত্ব কমে আসবে রাজ্যের বুকে। ভোটের প্রাক্কালে এই ধরনের নিয়োগের খবর পেয়ে তো রীতিমতো আনন্দে উচ্ছ্বসিত বেকার যুবক যুবতীরা। আসুন আমরা এই মুহূর্তে চেনেনি নিয়োগ সম্পর্কে বিস্তারিত খুঁটিনাটি তথ্য।

পদের নাম:- মূলত গ্রুপ সি এবং গ্রুপ ডি জন্য এই নিয়োগ করা হয়েছে। অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল), সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল), সার্ভেয়র, ড্রাফটসম্যান, ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট, অ্যাসিস্ট্যান্ট টাউন প্ল্যানার এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা :- অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল), সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার এর ক্ষেত্রে সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে।

সার্ভেয়র:- সার্ভেয়রশিপ অথবা সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা।
ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট এবং লোয়ার ডিভিশন ক্লার্ক : মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ।

বয়স :- আবেদনকারী বয়স অতি অবশ্যই ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি :- অনলাইনে আবেদন করতে হবে। তাদের অফিসিয়াল ওয়েবসাইটের লিংক হলো https://www.mscwb.org/

আবেদনের শেষ তারিখ :- আগামী ৪ নভেম্বর।

আবেদন এর মূল্য:- সাধারণ এবং ওবিসি-র জন্য ২২০ টাকা। সংরক্ষিত তালিকাভুক্তদের ক্ষেত্রে আবেদন ফি লাগবে না। শুধুমাত্র প্রসেসিং ফি ও ব্যাঙ্ক চার্জ (৭০ টাকা) দিতে হবে।

Back to top button