খাদ্য দপ্তরে একাধিক শূন্যপদে মোটা মাইনের চাকরির সুযোগ! আবেদন করার শেষ তারিখ 7 ই নভেম্বর! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- পুজোর আগেই জারি হল ফুড সেফটি স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া তরফ থেকে একটি নিয়োগ ।মূলত খাদ্য দপ্তরে নিয়োগ সচরাচর হয় না। তাও আবার কেন্দ্রীয় সরকারের তরফ থেকে । তবে এবার বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে কেন্দ্রীয় সরকার তাদের খাদ্য দপ্তরে। আসুন আমরা জেনে নিই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে কোন পদে কি কি শিক্ষাগত যোগ্যতা লাগছে মাসিক বেতন কত হবে কিভাবে আবেদন করবেন আবেদনের শেষ তারিখ কত ইত্যাদি যাবতীয় তথ্য গুলি ।

১) পদের নাম- অ্যাসিস্ট্যান্ট। শূন্যপদ- ৩৩ টি। শিক্ষাগত যোগ্যতা- উচ্চমাধ্যমিক পাস।

২) পদের নাম- অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার। শূন্যপদ- ৪ টি। শিক্ষাগত যোগ্যতা- যেকোন শাখায় স্নাতক।

৩) পদের নাম- টেকনিক্যাল অফিসার। শূন্যপদ- ১২৫ টি। শিক্ষাগত যোগ্যতা- যেকোন অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে কেমিস্ট্রি বা বায়োকেমিস্ট্রি বা মাইক্রোবায়োলজি বা ডাইরি কেমিস্ট্রি নিয়ে স্নাকোত্তর সঙ্গে সংশ্লিষ্ট ফিল্ডে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

৪) পদের নাম- সেন্ট্রাল ফুড সেফটি অফিসার। শূন্যপদ- ৩৭ টি। শিক্ষাগত যোগ্যতা- যেকোন অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ফুড টেকনোলজি বা ডায়েরি টেকনোলজি বা বায়োটেকনোলজি বা ওয়েল টেকনোলজি বা এগ্রিকালচার সাইন্স বা ভেটেনারি সাইন্স বা বায়োকেমিস্ট্রি বা মাইক্রোবায়োলজি স্নাকোত্তর সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে কাজের অভিজ্ঞতা ।

৫)পদের নাম :- হিন্দি ট্রান্সলেটর
শূন্যস্থান পদের সংখ্যা:- ১ টি
শিক্ষাগত যোগ্যতা:-যে কোন বিশ্ববিদ্যালয় থেকে হিন্দিতে স্নাতক হওয়া অতি অবশ্যই জরুরি

৬) পদের নাম :- প্রফেশনাল অ্যাসিস্ট্যান্ট, শূন্যস্থান পদের সংখ্যা:- ১৯ টি, শিক্ষাগত যোগ্যতা:- যে কোন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস ।তার সাথে সাথে কম্পিউটার ইন্টারনেট এবং ms-office সম্পর্কে অভিজ্ঞতা থাকা দরকার ।

৭)পদের নাম :- আইটি অ্যাসিস্ট্যান্ট, শূন্যস্থান পদের সংখ্যা:- ৩ টি, শিক্ষাগত যোগ্যতা:- কম্পিউটার অ্যাপ্লিকেশন এ স্নাতক থাকা জরুরি ।

৮) পদের নাম :- জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট গ্রেড- I শূন্যপদ- ৩ টি। বয়স- প্রার্থীর বয়স ২৫ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। শিক্ষাগত যোগ্যতা- জার্নালিজম অথবা মাস কমিউনিকেশন নিয়ে স্নাতকোত্তর ।

বয়স- ফুড এনালিস্ট পদ ছাড়া উপরোক্ত বাকি সমস্ত পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সে ছাড় পাবেন ।

আবেদন করার জন্য আবেদনকারীকে অতি অবশ্যই তাদের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে ।তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি হল www.fssai.gov.in এবং আবেদনের শেষ তারিখ ১১ ই নভেম্বর ২০২১ সালে। আবেদনের জন্য জেনারেল এবং ওবিসি দের ক্ষেত্রে ১৫০০ টাকা ধার্য করা হয়েছে এবং অন্যান্য জাতি ও উপজাতিদের ক্ষেত্রে কোনো রকম মূল্য ধার্য করা হয়নি শুধু রেজিস্ট্রেশন চার্জ হিসেবে ৫০০ টাকা ধার্য করা হয়েছে।

Back to top button