Airtel, Vodafone এর পথে হাঁটল Jio! 1 লা ডিসেম্বর থেকেই দাম বাড়ছে সমস্ত প্ল্যানের! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বেশ কিছুদিন আগে এমন টা জানা গিয়েছিল যে এয়ারটেল ভোডাফোন আইডিয়া তাদের ট্যারিফ প্লান এর মূল্য বৃদ্ধি ঘটাতে চলেছে। এবং এই বৃদ্ধি কুড়ি থেকে 25 শতাংশ সেটাও আমরা জেনেছিলাম বিভিন্ন প্রতিবেদন মাধ্যমে যার ফলে মানুষ হয়তো আশ্রয় খুঁজেছিল রিলায়েন্স জিওর মধ্যে ।

অর্থাৎ মানুষ হয়তো ভেবেছিল যে বাকি সকল টেলিকম সংস্থাগু-লি দাম বাড়লেও আপাতত এই কঠিন অবস্থায় কোনো রকম ভাবেই দাম বাড়বে না গ্রাহকদের কথা চিন্তা করে ।কিন্তু অবশেষে রিলায়েন্স জিও একই পথে হাঁটল ।তারা তাদের প্রাণের মূল্য অনেকখানি বৃদ্ধি করল । আসুন জেনে নেওয়া যাক নতুন প্ল্যান গুলি সম্পর্কে বিস্তারিত তথ্য।

)রিলায়েন্স জিও তাদের ৭৫ টাকার জিওফোন প্ল্যানের দাম বাড়িয়ে ৯১ টাকা করেছে। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এখানে মোট ৩ জিবি ডেটা, আনলিমিটেড কলিংয়ের সুবিধা রয়েছে।

)রিলায়েন্স জিও-র বেসিক রিচার্জ প্যাক কিনতে ১২৯ টাকার পরিবর্তে ১৫৫ টাকা খরচ করতে হবে। এই প্ল্যানে আনলিমিটেড কল, ২ জিবি ডেটা ও ৩০০ এসএমএস পাওয়া যাবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৪ দিন।

)১৪৯ টাকার ২৮ দিনের জিও প্রিপেইড রিচার্জ প্ল্যানের দাম এখন বেড়ে ১৭৯ টাকা হয়ে গেছে। এই প্ল্যানে রোজ ১ জিবি ডেটা, দৈনিক ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা মিলবে।

)১৯৯ টাকার রিচার্জ প্ল্যানের দাম পরিবর্তিত করে ২৩৯ টাকা করে দেওয়া হয়েছে। এই প্ল্যানের মেয়াদ ২৮ দিন এবং এতে দৈনিক ১.৫ জিবি ডেটা, ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিং অফার করা হয়।

)দৈনিক ২ জিবি ডেটা, ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা সহ আসা ২৪৯ টাকা রিচার্জ প্যাকের দাম বেড়ে এখন ২৯৯ টাকা হয়ে গেছে। প্ল্যানটির বৈধতা ২৮ দিন।

)জিও-র ৩৯৯ টাকার রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে করে দেওয়া হয়েছে ৪৭৯ টাকা। এই প্ল্যানে, দৈনিক ১.৫ জিবি ডেটা, ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিং পরিষেবা পাওয়া যায়। এর মেয়াদ ৫৬ দিন।

)৪৪৪ টাকার রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে ৫৩৩ টাকা করা হয়েছে। এই আপডেটেড প্ল্যানে ৫৬ দিনের জন্য দৈনিক ২ জিবি ডেটা, আনলিমিটেড কলিং ও রোজ ১০০ এসএমএস পাওয়া যায়।

)।জিও ৩২৯ টাকার রিচার্জ প্যাকের দাম বাড়িয়ে এখন ৩৯৫ টাকা করে দেওয়া হয়েছে। এই প্ল্যানের অধীনে ৮৪ দিনের জন্য মোট ৬ জিবি ডেটা, আনলিমিটেড কলিং ও ১,০০০ এসএমএস পাবে গ্রাহকরা।

)৫৫৫ টাকার পরিবর্তে এখন ৬৬৬ টাকা ব্যয় করলে জিও গ্রাহকরা ৮৪ দিনের জন্য প্রত্যহ ১.৫ জিবি ডেটা, রোজ ১০০ এসএমএস ও আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাবেন।

১০)জিও গ্রাহকদের ডিসেম্বরের শুরু থেকে ৫৯৯ টাকার প্ল্যান ব্যবহার করার জন্য ৭১৯ টাকা খরচ করতে হবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিন। এই প্ল্যানে মিলবে রোজ ২ জিবি ডেটা ও ১০০ এসএমএস। এছাড়া আনলিমিটেড কলের সুবিধা পাওয়া যাবে।

১১)৩৩৬ দিনের ১,২৯৯ টাকার রিচার্জ প্যাকের দাম বাড়িয়ে ১,৫৫৯ টাকা করে দেওয়া হয়েছে। এই প্ল্যানে আনলিমিটেড কলিং, ৩,৬০০ এসএমএস ও মোট ২৪ জিবি ডেটা পেয়ে যাবেন ইউজাররা।

১২)৩৬৫ দিনের জন্য রোজ ১০০টি এসএমএস, আনলিমিটেড ভয়েস কল এবং ২ জিবি ডেটা পাওয়া যেত ২৩৯৯ টাকাতে এখন সেটা পাওয়া যাবে ২৮৭৯ টাকাতে ।

Back to top button