আপনার একাউন্টে ঢুকছেতো LPG সাবসিডির টাকা? চেক করুন এই পদ্ধতিতে।

নিজস্ব প্রতিবেদন :- পেট্রোল-ডিজেলের পাশাপাশি প্রতিনিয়ত বেড়েই চলেছে রান্নার গ্যাসের দাম এই রান্নার গ্যাসের দাম নিয়ে রীতিমতো চিন্তিত হয়ে পড়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের। মানুষেরা । যদিও সরকারের তরফ থেকে প্রতিটি মানুষকে ভর্তুকি বা সাবসিটি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে ।

কিন্তু তবুও প্রতিমাসে রান্নার গ্যাস সিলিন্ডার কিনতে গিয়ে রীতীমতো নাভিশ্বাস উঠছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষ এর । আপনি কি সাবসিটি পাচ্ছেন সরকারের তরফ থেকে? তা জেনে নিন বাড়িতে বসেই । সাবসিটি পাওয়ার আগে প্রথমে আপনাকে দেখতে হবে যে আপনি সাবসিটি পাওয়ার যোগ্য কিনা । কারণ দেশের প্রতিটি নাগরিক কিন্তু সাবসিটি পাওয়ার যোগ্য নয় ।

যে সমস্ত মানুষের বার্ষিক আয় ১০ লক্ষের উপর তাদেরকে সরকার গ্যাস সিলিন্ডার সাবসিটি প্রদান করেন না ।। এর পাশাপাশি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে আধার কার্ডের লিঙ্ক থাকা বাঞ্ছনীয় এবং এলপিজি গ্যাস একাউন্টের সাথে আপনার ব্যাংক অ্যাকাউন্ট লিঙ্ক থাকা বাঞ্ছনীয় । তবে আপনি এই সাবসিটি পেতে পারেন। এবার জেনে নিন কিভাবে বাড়িতে বসেই আপনি আপনার সাবসিটি চেক করতে পারবেন।

১) সবার প্রথমে www.mylpg.in ওয়েবসাইটে যেতে হবে ।

 2) এরপর তিনটি সংস্থার মধ্যে আপনার সার্ভিস প্রোভাইডারকে সিলেক্ট করতে হবে ।

৩) এবার একটি নতুন উইন্ডো খুলে যাবে ৷ এখানে গ্যাস সার্ভিস প্রোভাইডারের তথ্য দেওয়া থাকবে ।

৪) ডান দিকে সাইন ইন ও নিউ ইউজারের অপশন থেকে সিলেক্ট করতে হবে ।

৫) আপনার আইডি থাকলে সাইন ইন করুণ বা নিউ ইউজার সিলেক্ট করতে হবে।

৬) ভিউ সিলিন্ডার বুকিং হিস্ট্রির অপশনে ক্লিক করে সিলেক্ট করুণ ।

৭) ক্লিক করতেই জানতে পেরে যাবেন সাবসিডির টাকার বিষয়ে ৷ ভর্তুকির টাকা না পেয়ে থাকলে 18002333555 টোল ফ্রি নম্বরে ফোন করে অভিযোগ জানাতে পারবেন।

Back to top button