বাড়ছে বিধিনিষেধ, জেলায় জেলায় কার্ফু! এর মধ্যেই নতুন অনুদানের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-পরিস্থিতি এখন রীতিমত হাতের বাইরে চলে যাচ্ছে প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমনের সংখ্যা ।যদিও নতুন ভ্যারিয়েন্ট এর বিপদজনক অবস্থা কতটা ভয়ঙ্কর নয় । কিন্তু তবুও যেহেতু খুব অল্প সময়ের মধ্যে সংক্রমণ অত্যন্ত দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে তাই স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার সম্ভাবনা রয়েছে প্রবল পরিমাণে । এই অবস্থায় দাঁড়িয়ে প্রতিটি সাধারণ নাগরিকদের কে বারবার অনুরোধ করা হচ্ছে যাতে তারা মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করে।

এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠকের একাধিক বাসেই কত তুলে ধরেছে এবং সাধারণ মানুষদেরকে সচেতন করছেন যাদের তারা অতি অবশ্যই নিয়ম বিধি মেনে চলেন ।এবং এলাকায় দ্বিতীয় থাকা সত্ত্বেও অনেকে সেটা গ্রহণ করছে না ।তাদেরকে বারবার অনুরোধ করা হয়েছে তারা যেন দ্বিতীয় ডোজ অতি অবশ্যই গ্রহণ করে নেয় ।কিন্তু এই কঠিন পরিস্থিতিতে আর্থিক অবস্থা পুনরায় ভেঙে পড়তে চলেছে ।

এমতাবস্থায় দাঁড়িয়ে একাধিক প্রকল্পের টাকা তাদের অ্যাকাউন্টে প্রবেশ করতে শুরু করেছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।আমরা দেখেছি যে কেন্দ্রীয় সরকার এই বাংলার জন্য কোন রকম কোন অনুদান বরাদ্দ করেন নি । কিন্তু উত্তর প্রদেশের জন্য 1000 টাকা এমনকি 3000 টাকা করে প্রতিমাসে দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে ।

সে মত অবস্থায় দাঁড়িয়ে রাজ্য সরকার একাধিক যে সমস্ত প্রকল্পগুলো রয়েছে যেমন কন্যাশ্রী যুবশ্রী কৃষক বন্ধুর বিধবা বার্ধক্য ভাতা প্রতিবন্ধী ভাতা প্রকল্প ইত্যাদি সমস্ত প্রকল্পের টাকা অ্যাকাউন্টে প্রবেশ করাতে শুরু করে দিয়েছে । যাতে তারা এই কঠিন অবস্থার কিছুটা হলেও স্বস্তি পায় ।

Back to top button