রাতের অন্ধকারে গ্রামের বাড়ি থেকে প্রায় 12 ফুট লম্বা কোবরা সাপ উদ্ধার করলেন যুবক! সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-আমাদের এই ভারতবর্ষে বিভিন্ন প্রজাতির সাপ বর্তমান রয়েছে । কিছু কিছু এতটাই বিষাক্ত হয় যে তাদের বিষ মাত্র ৫ মিনিটে একটি জলজ্যান্ত মানুষকে মেরে দিতে পারেন । একদম ঠিক শুনেছেন । কোবরা সাপের বিষ মানুষকে মাত্র ১৫ মিনিটে মেরে দিতে পারে । অর্থাৎ জীবন শেষ করে দিতে পারে । তবুও আমরা মাঝেমধ্যেই সচেতন হীনতার মতন কাজকর্ম করে চলি ।

যারা সাপুরে হয় তারা অত্যন্ত প্রশিক্ষণ প্রাপ্ত হয় । কিন্তু সেই সমস্ত কাজ কোন সাধারণ মানুষ করতে গেলে ঘটে যেতে পারে একাধিক দুর্ঘটনা । সমস্ত ঘটনা-দুর্ঘটনা কে এড়িয়ে চলাই শ্রেয় হবে ।বর্তমানে প্রায় সাপের ভিডিও ভাইরাল হচ্ছে নেট মাধ্যমে । যে সমস্ত ভিডিওগুলি দেখে আমরা অনেক সচেতন হতে পারছি । তার পাশাপাশি আমরা জানতে পারছি যে এখন আর গভীর জঙ্গল কিংবা জলাশয় সাপের বসবাস থাকে তা কিন্তু নয় ।

বাড়ির মেঝেতে রান্না ঘরের ঠাকুর ঘর কিন্তু তাদের আনাগোনা হতে পারে ।তাই বাড়িতে থাকাকালীনও আমরা সাবধানে চলাফেরা করতে পারছি । সম্প্রতি সেরকম একটি ভিডিও প্রকাশিত হয়েছে যা অত্যন্ত ভয়ঙ্কর বর্তমান সময়ে।সম্প্রতি ইউটিউবে ভিডিও প্রকাশিত হয়েছে বলাবাহুল্য ভাইরাল হয়েছে।

এই ভিডিওতে দেখা যাচ্ছে যেটি পরিতক্ত স্টোর রুমে অর্থাৎ যেখানে পুরনো জিনিসপত্রগুলি ভাঙ্গাচোরা জিনিসপত্র রাখা হয় সেখানে দেখতে পাওয়া গেছে একটি বিশাল আকৃতির মোটা কোবরা সাপ । স্থানীয়রা কোনো রকম কোনো সময় নষ্ট না করে সেখানকার জনপ্রিয় সাপুড়ে মির্জা মহমদ আরিফ কে খবর দেয় ।

কিছুক্ষণের মধ্যেই পৌঁছে যাই সেখানে তিনি । তারপর তার অভিজ্ঞতা এবং সরঞ্জাম এর মাধ্যমে সেই সাপটিকে তারা উদ্ধার করে এবং নিরাপদ জায়গা ছেড়ে দেওয়ার কথা জানায় । ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে এতে ব্যাপক পরিমাণে।

Back to top button