এলআইসির দুর্দান্ত এই 5 টি স্কিমে বিনিয়োগ করলে মাত্র 5 বছরে দ্বিগুণ হবে টাকা! জেনে নিন খুঁটিনাটি।

নিজস্ব প্রতিবেদন :- আমরা অনেকেই আমাদের জমানো অর্থ বিনিয়োগ করতে চাই এবং কোথায় বিনিয়োগ করা সবথেকে বেশি নিরাপদ হবে সে ব্যাপারে চলে নিরন্তর গবেষণা। তবে এমন তা অস্বীকার করার কোন উপায় নেই যে বর্তমান সময়ে যে সমস্ত মিউচ্যুয়াল ফান্ডগুলোর রয়েছে বা যে সমস্ত প্রকল্প রয়েছে সেগুলিতে বিনিয়োগ করলে মূলধন দ্বিগুণ হতে বেশি সময় লাগে না। জনপ্রিয় জীবন বীমা সংস্থা এলআইসি মধ্যে এমন অনেক রয়েছে স্কিম যেগুলো অত্যন্ত জনপ্রিয় গ্রাহকদের কাছে। আজকের প্রতিবেদন আমরা মূলত সেই পাঁচটি স্কিম সম্পর্কে জেনে নেবো খুঁটিনাটি তথ্য।

1) এলআইসি এমএফ লার্জ ক্যাপ ফান্ড :- এই স্কিমে পাঁচ বছরে ১৬.৩ শতাংশ সিএজিআর হরে রিটার্ন পাওয়া যাবে এবং এক লক্ষ টাকা এককালীন পাঁচ বছর পর ২.১২ লক্ষ টাকা তে পরিণত হয়েছে।

2) এল‌আইসি এম‌এফ ট্যাক্স প্ল্যান:- এই স্কিমে পাঁচ বছরে ১৬.৫ শতাংশ হরে রিটার্ন পাওয়া যাবে এবং এক লক্ষ টাকা এককালীন পাঁচ বছর পর ২.১৪ লক্ষ টাকা তে পরিণত হয়েছে।

3) এল‌আইসি এম‌এফ ইটিএফ নিফটি ৫০ ফান্ড :- ১৭.৬৬% রিটার্ন দিয়েছে এই স্কিম। ৫ বছরে এই ফান্ডে ১ লক্ষ টাকার ভ্যালু দাঁড়িয়েছে ২.২৬ লক্ষ টাকা। সবথেকে বেশী রিটার্ন দিয়েছে এই স্কিমটি।

4) এলআইসি এম‌এফ লার্জ এবং মিড ক্যাপ ফান্ড:- এই প্রানে ১৮.৪১ শতাংশ হারে রিটার্ন পাওয়া যাচ্ছে পাঁচ বছরের জন্য এক লক্ষ টাকা রিটার্ন পেয়ে ২.৩৩ লক্ষ টাকা হয়েছে।

5) এল‌আইসি এম‌এফ ইটিএফ সেনসেক্স ফান্ড :- ৫ বছরে এটার সিএজিআর ১৮.৫%। এককালীন বিনিয়োগ ১ লক্ষ টাকা করলে তার ভ্যালু পাওয়া যাবে ২.২৪ লক্ষ টাকা। প্রতি মাসে ৫ হাজার এস‌আইপি ভ্যালু পাওয়া যাবে ৫.১৭ লক্ষ টাকা।

Back to top button