ব্যাংকের এই কার্ডটি থাকলেই দারুন সস্তায় পেট্রোলপাম্প থেকে কিনতে পারবেন পেট্রোল! আজই যোগাযোগ করুন ব্যাংকে!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত খবরের শিরোনাম দখল করছে মূল্যবৃদ্ধি। বাজারদর রীতিমতো আকাশছোঁয়া। এমতাবস্থায় দাঁড়িয়ে রান্নার গ্যাস থেকে শুরু করে পেট্রোল এবং ডিজেলের দাম প্রতিনিয়ত বাড়ছে। যার ফলে চিন্তার মুখে পড়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা। আগামী দিনে কিভাবে এই বিপুল পরিমাণে অর্থ দিয়ে পেট্রোল কিনবেন সে ব্যাপারে চিন্তিত হয়ে পড়েছে তারা। তাই অবিলম্বে চাইছে যেনতেন প্রকারে যেন সরকার পেট্রোল এবং ডিজেলের দাম কমাক সরকার।

ইতিমধ্যে ভারতবর্ষের বিভিন্ন রাজ্যের পেট্রোলের দাম সেঞ্চুরি পার করে দিয়েছে। কিন্তু এমতাবস্থায় দাঁড়িয়ে দাম কমানো ছাড়া আর কোনো রকম কোনো গতি দেখতে পাচ্ছে না সাধারন মানুষেরা। তবুও যদিও কোনো কারণে দাম না কমানো যায় তাহলে এমন কিছু করা যায় যার মাধ্যমে তারা উপকৃত হবে যেমন কোনো ক্যাশব্যাক বা ডিসকাউন্ট সেই কথা মাথায় রেখে গ্রাহকদের উদ্দেশ্যে এই সমস্ত ব্যাংক গুলি নিয়ে এসেছে পেট্রোল এর ওপর বিশেষ ছাড় দেখে নিন সেগুলো কি কি।

ICICI Bank HPCL Super Saver Credit Card:- আইসিআইসিআই ব্যাঙ্ক তাদের গ্রাহকদের জন্য সম্প্রতি ক্রেডিট কার্ড এর সূচনা করেছেন এবং এই ক্রেডিট কার্ড ফুয়েল ক্রেডিট কার্ড নামে পরিচিত। এর মাধ্যমে যদি আপনি পেট্রোল পাম্পে তেল ভরান অর্থাৎ এরপর যদি টাকা লেনদেন করেন ক্রেডিট কার্ডের মাধ্যমে তাহলে অতিরিক্ত এক শতাংশ ছাড় পেয়ে যাবেন তার পাশাপাশি ৫% থাকছে ক্যাশব্যাক এর সুযোগ সুবিধা।

তবে শুধুমাত্র হিন্দুস্থান পেট্রোলিয়াম এর জন্য প্রযোজ্য। BPCL SBI Card Co-branded RuPay Contactless Credit Card ফুয়েল সেভার বিপিসিএল এর একটি সাধারণ মানুষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে অনেকে। এ ক্ষেত্রে ভারত পেট্রোলিয়াম যদি কোনো কারণে পেট্রোল এবং ডিজেলের কেনেন তাহলে মোট মূল্যের উপর এক শতাংশ ছাড় পেয়ে যাবেন আপনারা। তার পাশাপাশি আরও একটি বিশেষ সুবিধা সংযুক্ত করা আছে। ধরে নেওয়া যাক আপনি 100 টাকার পেট্রোল কিনেছেন সেক্ষেত্রে আপনাকে 4.23 শতাংশ পর্যন্ত রিওয়ার্ড পয়েন্ট দেবে যা পরবর্তী ক্ষেত্রে আপনার কাজে আসতে পারে।

IndianOil HDFC Bank Credit Card – দীর্ঘ দিন ধরেই এইচডিএফসি ব্যাংক ও ফুয়েল সেভার কার্ড চালু রেখেছে। তবে এক্ষেত্রে আপনি নির্দিষ্ট একটি পরিমান পর্যন্ত পেট্রোল ডিজেল নিতে পারবেন। ওই নির্দিষ্ট পরিমান পেট্রোল-ডিজেল পর্যন্তই আপনি ওই কার্ডের মাধ্যমে ফুয়েল পয়েন্ট পেতে পারবেন। এই কার্ডে প্রতি বছর আপনি ফুয়েল পয়েন্টের সুবিধা পাবেন ৫০ লিটার পেট্রোল-ডিজেল পর্যন্ত।

IndianOil CitiBank Platinum Credit Card:-এই কার্ডের মাধ্যমে শুধুমাত্র যে ফুয়েল পয়েন্ট পাবেন তেমন কিন্তু নয় পরবর্তী ক্ষেত্রে ফুয়েল পয়েন্ট গুলিকে ব্রিডিং করে আপনি বেশ কিছুটা পেট্রোল এবং ডিজেলের কিনতে পারবেন একদম বিনামূল্যে।এই কার্ডের মাধ্যমে ৪ টার্বো পয়েন্ট পেতে আপনাকে ১৫০ টাকার পেট্রোল ডিজেল নিতে হবে। পরবর্তীতে সমস্ত ফুয়েল পয়েন্ট রিডিম করলে তাদের হিসেব মতো বছরে সর্বোচ্চ ৭১ লিটার পেট্রোল ডিজেল ফ্রি তেই পেয়ে যাবেন আপনি।

Back to top button