বাড়িতেই দারুন সহজেই পদ্ধতিতে পে’টাই পরোটা রান্না করলে তার স্বাদ হবে দুর্দান্ত, রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি ভিডিও সহ!

নিজস্ব প্রতিবেদন:-কাজের ফাঁকে মাঝেমধ্যেই মন চায় মুখরোচক কিছু খাবার খেতে । কিন্তু বাইরে যা পরিস্থিতি তাতে বাইরে খাবার খাওয়া অত্যন্ত ঝুঁকিপূর্ণ। কারণ আমরা সবে সবে মাত্র অতিমারি থেকে সাধারণ জীবনযাত্রা দিকে এগোতে শুরু করেছি । এমতাবস্থায় পুনরায় বাইরে খাবার খেলে ঠিক কার জন্য কি অপেক্ষা করছে তা আগে থেকে বলা সম্ভব নয়। তাই যতটা সম্ভব ঘরের মধ্যে রান্না তৈরি করে সেই সমস্ত জিনিস গুলো খাওয়া উপকারী হবে ।

কিন্তু ধরুন আপনার যদি খেতে ইচ্ছা করে কখনো পেটাই পরোটা তাহলে কি সেটা বাড়িতে বানানো সম্ভব হবে একদম হুবহু দোকানের মতন? যদি এর উত্তর আপনি জানতে চান তাহলে বলব অবশ্যই হবে আর আজকের এই প্রতিবেদন । এই প্রতিবেদনের মাধ্যমে আমি আপনাদেরকে জানাবো কিভাবে বাড়িতে পেটাই পরোটা তৈরি করবেন।প্রথমে তিন কাপ ময়দা নিয়ে নেবেন এবং তার মধ্যে দিয়ে দেবেন কিছুটা পরিমাণ লবণ ও কিছুটা পরিমাণ চিনি ।

এরপর সমস্ত উপকরণ গুলি কে ভালো রকম ভাবে মিশিয়ে নেবেন । তারপর তার মধ্যে দেবেন ধীরে ধীরে কিছুটা পরিমাণ গরম জল এই পর সেটিকে ভালো রকম ভাবে হাত দিয়ে মাখতে হবে এবং এমনভাবে মাখতে হবে যাতে একটু চিটচিটে ভাব থেকে যায় । অর্থাৎ ময়দা মাখার সময় আপনার হাতে যেন ময়দা লেগে যায় । সেই অবস্থায় মাখাতে হবে।এরপর সেদিকে কুড়ি মিনিটের জন্য ঢাকা দিয়ে রেখে দিতে হবে । কুড়ি মিনিট পর পাত্র থেকে সেটি তুলে পুনরায় হাত দিয়ে আরও একবার মাখতে হবে ।

এবং তার মধ্যে যোগ করে দিতে হবে এক চামচ রিফাইন অয়েল । যখন আপনি রিফাইন অয়েল যোগ করবেন তখন দেখবেন আর ময়দা হাতের মধ্যে লেগে যাচ্ছে না । যখন এমন পরিস্থিতি আসবে তখন সেখান থেকে লেচি কেটে রুটির আকারে বেলে নিন এবং খুব পাতলা করে বেলতে হবে একদম মোটা করলে চলবেনা ।

তারপর সেই সমস্ত পরোটা গুলিকে একটি তাওয়াতে প্রথমে সকে এবং তার পরে তেল দিয়ে সামান্য পরিমাণ ভেজে নিলেই তৈরি হয়ে যাবে পেটাই পরোটা । পরোটা নামানোর পর হাত দিয়ে দুদিক থেকে তাকে পেটাতে হবে ভালো রকম ভাবে তবেই তৈরি হবে পেটাই পরোটা। এর সাথে আপনি যদি আলুর দম বা ঘুগনি যোগ করে দিন তাহলে রবিবার বা ছুটির দিনের বাজার একদম গরম হয়ে উঠবে আপনার পরিবারে।

Back to top button