আকাশছোঁয়া পেট্রোলের দামের হাত থেকে বাঁচতে Hero -র নতুন উদ্যোগ! পেট্রোল ছাড়াই ছুটবে গাড়ি! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বাজার হোক বা অন্য যেকোনো ধরনের কাজ সেই সমস্ত কাজের জন্য উচ্চপ্রযুক্তি ক্ষমতাসম্পন্ন ইলেকট্রিক বাইক অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠবে আগামী দিনে বাজারে এমনটাই মনে করছে গাড়ি নির্মাণ সংস্থা। যত উন্নতি হচ্ছি আমরা ততোই উন্নত হচ্ছে আমাদের আশেপাশের পরিস্থিতি। তার সাথে সাথে বেড়ে চলেছে আমাদের চাহিদা । এবং সেই চাহিদার কথা মাথায় রেখে বাজারে এসেছে নিত্য নতুন ধরনের উচ্চমানের বাইক।

তার পাশাপাশি যে বিষয়টি খেয়াল রাখতে হবে সেটি হল পেট্রোল এবং ডিজেলের দাম। অত্যাধুনিক বাইক থাকলে হবেনা তার পাশাপাশি সেই বাইকের মাইলেজ ক্ষমতা কেমন সেদিকেও নজর রাখতে হবে। কিন্তু কম দামে ভালো মাইলেজ বাইক মেলা ভার। এবার সমস্ত গ্রাহকদের কথা মাথায় রেখে এবং বর্তমান পরিস্থিতিতে পেট্রোল-ডিজেলের দাম মাথা রেখে জনপ্রিয় বাইক নির্মাণ কোম্পানি নিয়ে এলো বাজারে ইলেকট্রিক বাইক।

আপাতত বাজারে এ ধরনের মডেল পাওয়া যাবে । এগুলি হল Optima-hx, Nyx-hx ও Photon-hx বাজার হোক বা অন্য যেকোনো ধরনের কাজ সেই সমস্ত কাজের জন্য উচ্চপ্রযুক্তি ক্ষমতাসম্পন্ন ইলেকট্রিক বাইকটি অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠবে আগামী দিনে বাজারে এমনটাই মনে করছে গাড়ি নির্মাণ সংস্থা। এ বিষয়ে Hero Electric-এর CEO সোহিন্দর গিল জানিয়েছেন,

প্রতিটি ছোটখাটো ব্যবসাতেই একটি সুনির্দিষ্ট পরিবহন পরিষেবার প্রয়োজনীয়তা রয়েছে। বর্তমানে গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদার বিষয়টিও মাথায় রাখতে হয় ছোটো-মাঝারি ব্যবসায়ীদের। এই পরিস্থিতিতে এই সিরিজের-এর নতুন গাড়ি অনেকটাই ফ্লেক্সিবল, মডিউলার ও ভার্সাটাইল। যা গ্রাহকদের চাহিদা পূরণ করতে সক্ষম। বাইকটি লো রানিং কস্ট, হাই লোড-ক্যারিং ক্যাপাবিলিটি, ইন্টারসিটি রেঞ্জ আপনার নজর কাড়বে।

রয়েছে স্মার্ট কানেক্টিভিটি ফিচারও। স্বল্প ব্যাটারি খরচায় পর্যাপ্ত পিক-আপ দিতে সক্ষম হবে এই বাইক। এই বাইকের দাম ৫৭,৫০০ হাজার টাকা ধার্য করা হয়েছে এবং এ বিশেষ বৈশিষ্ট্য হলো একবার চার্জ দিলে এই স্কুটার টি ২০০ কিলোমিটার পর্যন্ত দৌড়াতে সক্ষম। কাজেই আজই আনুন এই ইলেক্ট্রিক বাইক।

Back to top button