অন্যান্য কোম্পানিকে টেক্কা দিতে Hero লঞ্চ করতে চলেছে নতুন দুর্দান্ত প্রযুক্তির ইলেকট্রিক বাইক এবং স্কুটার! জেনে নিন বিশদে!

নিজস্ব প্রতিবেদন:-.বর্তমানে ভারতের বাজারে খুব দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে ইলেকট্রিক বাইক কিংবা স্কুটারের সংখ্যা বৃদ্ধি হওয়ার যথেষ্ট কারণ রয়েছে। প্রতিনিয়ত বাড়তে থাকায় পেট্রোল এবং ডিজেলের দাম যাঁতাকলে পড়ে রীতিমতো মানুষ হিমশিম খাচ্ছেন এই অবস্থা থেকে মুক্তি পেতে মানুষ বেছে নিচ্ছে বৈদ্যুতিক চালিত গাড়ি গু-লিকে বিভিন্ন বাইক নির্মাণ কোম্পানি গুলো প্রতিনিয়ত ভারতে লঞ্চ করছে বিভিন্ন ধরনের বাইক কিংবা স্কুটার এবার সেই তালিকায় নাম নথিভুক্ত করল Hero Motocorp।

বেশ কিছুদিন আগে এই সংস্থার ওয়েবসাইটে একটি ইলেকট্রিক স্কুটার এর ছবি দেখতে পাওয়া গেছিল এবং সেখান থেকে অনুমান করা যেতে পারে যে আগামী সময়ে ভারতবর্ষে ইলেকট্রিক স্কুটার কিংবা বাইক লঞ্চ করতে চলেছে এই বাইক নির্মাণ সংস্থা তবে ইতিমধ্যে জানা যাচ্ছে যে কোম্পানি নিজের প্রথম ইলেকট্রিক বাইক বা মোটরসাইকেলটিকে Vida Electric ব্র‍্যান্ডের নামে মার্কেটে আনতে চলেছে।

হিরো মোটোকর্প নিজের সমস্ত ভেহিকেলের প্রোডাকশন অন্ধ্রপ্রদেশের চিত্তূরে অবস্থিত ম‍্যানুফাকচারিং প্ল‍্যান্টে করবে।হিরো মোটোকর্প যে নাম গুলি নথিভুক্ত করেছে, সেগু-লি হলো VIDA ইলেকট্রিক, VIDA ইভি, VIDA মোবিলিটি, VIDA মোটোকর্প, VIDA স্কুটার এবং VIDA মোটরসাইকেল। আপনাকে বলে দিই যে হিরো মোটোকর্প নিজের আপকামিং ব‍্যাটারী চালিত বাহনের জন্য ‘হিরো’ ব্র‍্যান্ডের ব‍্যবহার করতে পারবে না কারন হিরো ইলেকট্রিক একটি আলাদা ইভি নির্মাতা ইউনিট।

তবে শুধুমাত্র যে ইলেকট্রিক স্কুটার কিনব বাইক লঞ্চ করতে চলেছে তেমন কিন্তু নয় তার পাশাপাশি গোটা দেশজুড়ে 1 লক্ষ চার্জিং স্টেশন তৈরি করতে চলেছে এই সংস্থা ।তার জন্য তারা তিন বছর সময় সেট করেছে আপাতত 30 শহরে 10000 করে ইলেকট্রিক বাইক এর জন্য ইভি চার্জিং স্টেশন নির্মাণের কাজ শুরু করেছে এই সংস্থা।

Back to top button