প্রবল বৃষ্টিপাতে-র ফলে কোমর-সমান জলে ডুবে গেল আসানসোলের বিস্তীর্ণ এলাকা!ব্যাপক ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন বিগত ১০০ বছরের রেকর্ড ভেঙ্গে সর্বাধিক হলে বৃষ্টিপাত হয়েছে দক্ষিণবঙ্গের আসানসোল জেলাতে ।। তার প্রভাব এখনো সঠিকভাবে কেটে ওঠেনি । পশ্চিমবঙ্গের বর্ষার আগমন নিম্নচাপের হাত ধরে হওয়ার পর থেকেই একের পর এক নিম্নচাপ রীতিমতো নাজেহাল করে দিচ্ছে রাজ্যবাসীর স্বাভাবিক জনজীবন কে । বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া ঘূর্ণিঝড়ের এর প্রভাব উড়িষ্যা উপকূলে পড়লেও তার পরোক্ষ প্রভাব পড়েছিল পশ্চিমবঙ্গের উপর ।। ব্যস্ততম জনজীবন রীতিমতো স্তব্ধ। জল যন্ত্রণায় আসানসোল বাসি ।

পরপর দুইটি ঘূর্ণিঝড়ের প্রভাবে পশ্চিমবঙ্গের উপর প্রভাব পড়েছে ব্যাপক পরিমাণে । সেই চিত্র আমরা ইতিমধ্যে দেখতে পাচ্ছি খবর এর মাধ্যমে । তবে সর্বাধিক ক্ষতিগ্রস্ত হয়েছে দক্ষিণবঙ্গের আসানসোল জেলা । রাস্তাঘাট থেকে শুরু করে বাস স্টেশন এমনকি ঘরবাড়ি সমস্ত কিছু জলের তলায় এই মুহূর্তে । অনেকেই বাড়ি ছেড়ে পালিয়েছে অন্যান্য জায়গায় ।। অনেকবারই আবার ভেঙে পড়েছে একমাত্র সম্বল বাড়ি ।। সেই চিত্র পরিষ্কারভাবে দেখা গেল এই ভিডিওর মাধ্যমে।

ঘাগরবুড়ি কালী মন্দির থেকে শুরু করে রাস্তাঘাট বাস স্টেশন রেল স্টেশন সবকিছু জলমগ্ন হয়ে রয়েছে ।। আসানসোলে বিস্তীর্ণ এলাকা রীতিমতো জলের তলায় । এমতাবস্থায় আসানসোল বাসীর দুর্ভোগের শেষ নেই । সে ব্যাপারে নতুন করে বলার কোন অপেক্ষা রাখে না ।

সম্প্রতি প্রকাশিত হওয়া ইউটিউব এর সেই ভিডিওর মাধ্যমে এমনটাই জানা যাচ্ছে এবং দেখা যাচ্ছে যে কি ব্যাপক পরিমাণে ক্ষতিগ্রস্ত হয়েছে আসানসোল বিস্তীর্ণ এলাকা ।। রাস্তাঘাট রীতিমতো ভে-ঙ্গে গেছে । যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে সম্পূর্ণ রকম ভাবে । তার পাশাপাশি তার প্রভাব পড়েছে বৈদ্যুতিক সংযোগের উপর ।। প্রশাসন দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে ।।

Back to top button