নতুন বছরে খুশির খবর! বাড়লো লক্ষীর ভান্ডারের টাকার বরাদ্দ! জমা করতে হবে এই 3 টি কাগজ! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-লক্ষী ভান্ডার প্রকল্প গোটা বিশ্ব দরবারে আলাদা মাত্রা সৃষ্টি করেছে ।জনপ্রিয়তা এনেছে রাজ্যের দরবারে ।কিন্তু এই লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য একাধিক সমস্যা দেখা যায় ছিল বিগত দিনগুলিতে ।তবে সেই সমস্ত সমাধান হয়ে যাবার পর পুনরায় নিজের ছন্দে গতিতে এগোতে শুরু করেছে লক্ষী ভান্ডার প্রকল্পের কাজ কর্ম ।

জানুয়ারি মাসের প্রথম দিকে পুনরায় দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হবার কথা ছিল ।কিন্তু পরিস্থিতি আবার অস্বাভাবিক হয়ে যাওয়ার কারণে আপাতত কিছু দিনের জন্য স্থগিত রাখা হয়েছে।আমরা প্রত্যেকেই জানি যে লক্ষী ভান্ডার প্রকল্পে বাড়ির প্রতিটি মহিলাদেরকে 500 থেকে হাজার টাকা করে সরকারি অনুদান দেওয়া হয় প্রতিমাসে ।

জানুয়ারি মাসের এই দুয়ারে সরকারকে বন্ধ হয়ে যাবার পর পুনরায় সেটি ফেব্রুয়ারি মাসে করার পরিকল্পনা করছে রাজ্য সরকারের তরফ থেকে ।তবে ফেব্রুয়ারি মাসে যে সমস্ত মহিলারা লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য আবেদন করবেন তাদেরকে অবশ্যই এই তিনটে কাগজ রাখতে হবে ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে এর আগে এই লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য 11 হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল ।কিন্তু পরিবারের প্রায় প্রতিটি মহিলাদের কি লক্ষী ভান্ডার প্রকল্পের আওতায় আনার জন্য এটি 17 থেকে 18 হাজার কোটি টাকা হতে চলেছে ।

তার পাশাপাশি কিছুদিন আগেও প্রকল্পে গ্রাহক সংখ্যা ছিল 1 কোটি 60 লক্ষ কিন্তু এখন সেটা হতে চলেছে 2 কোটি 60 লক্ষ । তার পাশাপাশি যে সমস্ত প্রকল্পের জন্য আবেদন করবেন ভাবছেন তারা স্বাস্থ্য সাথী কার্ড ব্যাংকের পাস বই এবং আধার কার্ড রেশন কার্ড তৈরি করে রাখুন ।।

Back to top button