SBI এর দুর্দান্ত অফার, একদম কম সুদে পেয়ে যান প্রচুর টাকা লোন, যেভাবে পাবেন

নিজস্ব প্রতিবেদন :- যদি কোনো কারণে হঠাৎ কোনো বিপদ আমাদের সামনে চলে আসে তাহলে সে বি-পদের মোকাবিলা করতে আমরা বিকল্প পথ হিসেবে কিছু না কিছু আগে থেকে সিদ্ধান্ত নিয়ে থাকি । যেমন ধরুন যদি কোন কারণে আপনার টাকাপয়সা জনিত কোন সমস্যা দেখা যায় জরুরী ভিত্তিতে সেই সমস্যা মেটানোর জন্য আমরা বিভিন্ন ধরনের ফান্ড বা জীবন বীমা করে থাকি ।

এর মধ্যে প্রভিডেন্ট ফান্ড বিভিন্ন ধরনের জীবন বীমা যেমন উল্লেখযোগ্য তেমন উল্লেখযোগ্য হচ্ছে লোন ম অনেক ব্যক্তিগতভাবে লোন নিয়ে থাকে কিন্তু সব থেকে গুরুত্বপূর্ণ যে বিষয়টি সেটি হল গোল্ড লোন বা সোনা বন্ধক রেখে যে লোন পাওয়া যায় । এই গোল্ড লোন দেওয়ার ক্ষেত্রে দেশের সবথেকে জনপ্রিয় ব্যাংক হচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ব্যাংকের শুধুমাত্র টাকা পয়সা জমা লেনদেন হয় তেমন কিন্তু নয় ।

তার পাশাপাশি যাবতীয় সুবিধা প্রদান করা হয় ব্যাংকের তরফ থেকে যার ফলে সাধারণ মানুষরা খুব সহজেই সমস্ত পরিস্থিতিতে মোকাবিলা করতে পারে। চাইলে আপনি আপনার সোনা বন্ধক রেখে মোটা অংকের টাকা লোন নিতে পারেন । কিন্তু আগেকার দিনে এই লোনের উপর চেপে যেত অধিক পরিমাণে সুদ । তবে এবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া শিশুদের ক্ষেত্রে নিয়ে এসেছে বড় পরিবর্তন ।

সম্প্রতি গোল্ড লোনের ক্ষেত্রেও সুদের হারে বেশ কিছু পরিবর্তন এনেছে এসবিআই। গোল্ড লোনের ক্ষেত্রে সুদের হার কমিয়ে ৮.২৫ শতাংশ করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত এর উপর অতিরিক্ত ০.৭৫% অতিরিক্ত ছাড়ও দেওয়া হবে। এই সময়ের মধ্যে অনলাইনেও আবেদন করে এই সুবিধা নিতে পারবেন গ্রাহকরা। ছাড়ের হিসেবে ৭.৫০% হারে গোল্ড লোনের ক্ষেত্রে সুদে অতিরিক্ত ছাড় পাওয়া যাবে এসবিআইতে।

এই ঋণ পরিষেবা YONO SBI portal-এর মাধ্যমেও উপলব্ধ করা যাবে। কিন্তু প্রশ্ন আসচে যে কিভাবে আবেদন করবেন খুব সহজ পদ্ধতি আসুন জেনে নেবো বিস্তারিত । প্রথমে আপনি yono পোর্টাল এ গিয়ে লগইন করুন । তারপর সেখানে দেখবেন লোন নামক একটি অপশন রয়েছে সে অপশনটি আপনি বাছাই করুন । সে অপশনের মধ্যে দেখা যাবে গোল্ড লোন বলে আরো একটি অপশন । সে অপশনটি বাছাই করার পর আবেদন করলে আপনি এই পরিষেবায় অন্তর্ভুক্ত হতে পারবেন ।

Back to top button