SBI গ্রাহকদের জন্যে দারুন সুখবর! সবার বাড়িতে 20 হাজার করে টাকা পাঠাবে SBI! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া সম্প্রতি জারি করল এমন একটি বিজ্ঞপ্তি যেটি শুনে আনন্দের আবহাওয়া সৃষ্টি হয়েছে তার গ্রাহকদের মধ্যে । আমরা জানি যে দুয়ারে সরকার ইতিমধ্যে চালু হয়েছে । এই ক্যাম্প এর মূল উদ্দেশ্য হচ্ছে যে বিভিন্ন সরকারি যে সমস্ত সুবিধা গু-লি রয়েছে সেটা আপনার বাড়ির আশেপাশে এলাকার মধ্যে এনে আপনাকে সুবিধা প্রদান করা ।

এর পাশাপাশি দুয়ারে থেকে শুরু করে আরো যাবতীয় সুযোগ-সুবিধা আনা হয়েছে যা মূলত আপনি বাড়িতে বসেই পেতে পারেন এবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া চালু করল দুয়ারে পরিষেবা । আমরা এর আগে বিভিন্ন সময়ে বিভিন্ন সিদ্ধান্তে উপনীত হতে দেখেছি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কে যার মাধ্যমে একাধিক বার সুযোগ সুবিধা গ্রহণ করেছে তাদের গ্রাহকরা এবার দুয়ারে পরিষেবা সুবিধার মাধ্যমে গ্রাহকরা যে পরিমাণ উপকৃত হবে সে ব্যাপারে নতুন করে বলার অপেক্ষা রাখে না । ইতিমধ্যে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে একটি টুইট করা হয়েছে যে টুইটারে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কি কি সুবিধা পাওয়া যেতে পারে এখানে তা জানাবো এই প্রতিবেদনে ।

১) দুয়ারে পরিষেবার মধ্যে প্রতিদিন ২০,০০০ টাকা জমা বা তোলা যাবে ৷ তবে প্রতিটি লেনদেনহীন পরিষেবার জন্য অতিরিক্ত শুল্ক হিসাবে ৬০ টাকা সঙ্গে জিএসটি দিতে হবে ।

২) টাকা পয়সার লেনদেনের জন্য ১০০ টাকা সঙ্গে জিএসটি দিতে হবে

৩) এমনকি নগদ টাকা থেকে শুরু করে পে অডার্স , নতুন চেকবই সংক্রান্ত সুবিধা বাড়িতে বসে পাওয়া যাবে ৷

আসুন এবার জেনে নেওয়া যাক যে কোন কোন ক্ষেত্রে এই পরিষেবা পাওয়া যাবে না বা এই পরিষেবা পেতে গেলে কি কি শর্ত রয়েছে

১) জয়েন্ট নন পার্সোন্যাল ও মাইনর অ্যাকাউন্টের জন্য সুবিধা পাওয়া যাবেনা ৷

২) হোমব্রাঞ্চের থেকে গ্রাহকদের রেজিস্টার্ড ঠিকানা ৫ কিমির মধ্যে হতে হবে ৷ অন্যথায় সুবিধা পাওয়া যাবেনা ।

৩) দুয়ারে পরিষেবা উপভোগ করতে মোবাইল ব্যাঙ্কিং অথবা রেজিস্টার্ড মোবাইল নম্বর বা কলসেন্টারের মাধ্যমে নাম নথিভুক্ত করতে হবে ৷

Back to top button