বিশাল বড় যাত্রীবাহী জাহাজ কে ডুবে যাওয়া থেকে বাঁচলেন দুই ব্যক্তি! মুহূর্তে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বেঁচে থাকার তাগিদে আমাদেরকে এমন কিছু ধরনের ঘটনার সাক্ষী থাকতে হয় বা এমন কিছু ধরনের ঘটনার সাথে জড়িয়ে পড়তে হয় যা হয়তো আমরা কখনও কল্পনাও করতে পারি না । সেই সমস্ত ঘটনা মাঝেমধ্যে ডেকে আনে বি-পদ আবার কখনো ডেকে আনে সাফল্য সবকিছু মিলেই কিন্তু প্রতিনিয়ত এগিয়ে চলছে সভ্যতা আমাদেরই হাত ধরে । আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ঘটনার সম্মুখীন হয়ে থাকি ।

কখনো হঠাৎ করে গ-ঙ্গায় প্লা-বন চলে আসা বা জ-লোচ্ছ্বা-স চলে আসা তো কখনো আবার উত্তর ভারতে বন্যার কবলে পড়া মানুষজনের আ-র্তনাদ । সম্প্রতি উত্তরবঙ্গের আরো একবার ব্যাপক পরিমাণে বন্যা দেখা দিয়েছে এবং ভেসে গেছে বহু ঘরবাড়ি। কিন্তু সম্প্রতি যে ঘটনাটি আজকে আপনাদের বলতে এসেছি সেটি অন্যান্য ঘটনা তুলনায় কিছুটা হলেও আলাদা। আমাদের দেশ ভারত বর্ষ নদীমাতৃক দেশ হলেও তার থেকে অনেক বেশি নদীমাতৃক দেশ হলো বাংলাদেশ।

কাজেই বাংলাদেশের নদীর সংখ্যা এবং সাগরের সংখ্যা অত্যন্ত বেশি । যার ফলে সেখানে অন্যান্য যানবাহনে তুলনায় নৌকোর প্রচলন বেশি । ছোট নৌকো থেকে শুরু করে পর্বত আকৃতির বড় নৌকা বা জাহাজের ব্যাপক প্রচলন রয়েছে গোটা বাংলাদেশ জুড়ে । এবং সেই নৌকোর একটি ভিডিও সম্প্রতি প্রকাশ এসেছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে একটি বড় পর্বত আকৃতির জাহাজ ব্যাপক পরিমাণে যাত্রীবোঝাই করেছে ।

এবং সে যাত্রীবোঝাই অবস্থায় সেই পর্বত আকৃতি জাহাজটি বন্দরের দিকে রওনা দিয়েছে । কিন্তু ভিডিওটি দেখলে আপনি বুঝতে পারবেন যে নোঙ্গর আর জাহাজের মাঝে মধ্যবর্তী জায়গায় আটকে যায় একটি ছোট নৌকা । সেই ছোট নৌকাটিকে খেয়াল করেনি পর্বত আকৃতি জাহাজের নাবিক । ভিডিওটি দেখলে বুঝতে পারবে যথেষ্ট পরিমাণ চেষ্টা করছে যাতে কোনরকম ভাবে তারা বেচে ফিরতে পারে নইলে একেবারে চা-পা পড়ে মা-রা যেতে পারে তারা ।

অবশেষে কোনরকম ভাবে তারা নিজেদেরকে এবং তাদের নৌকা কে বাঁচাতে সক্ষম হয়েছে । এই হা-ড় হি-ম করা ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে আসতেই ঝ-ড়ের গ-তিতে ভাইরাল হয়েছে । ছড়িয়ে পড়েছে সর্বত্র। তার পাশাপাশি সাবধানতার সাথে কাজ করার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ও পৃথিবীর অন্যান্য দর্শক বন্ধুরা।

Back to top button