মাত্র 76 টাকা করে ইনভেস্ট করে পেয়ে যান 10 লক্ষ টাকা! LIC -র নয়া স্কীম! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- অবসর পরবর্তী জীবনের জন্য অনেকেই চিন্তিত হয়ে থাকেন।মানুষের এই চিন্তা দূর করতে এলআইসি সর্বোপরি নিয়ে এলো একটি সম্পূর্ণ নতুন পলিসি। এই পলিসির মাধ্যমে কোন ব্যক্তি যত দ্রুত বিনিয়োগ শুরু করবেন তত বেশি টাকা রিটার্ন পাওয়ার সুবিধা রয়েছে। আসুন এক নজরে দেখে নেওয়া যাক এই নতুন স্কিম এর মাধ্যমে সাধারণ মানুষ কি কি সুবিধা লাভ করতে পারেন।

প্রথমেই জানিয়ে রাখি এটি একটি ঝুঁকিমুক্ত বিনিয়োগ মাধ্যম। অর্থাৎ কোনো রকম চিন্তাভাবনা ছাড়াই আপনারা এই পলিসিতে বিনিয়োগ করতে পারবেন। এই পলিসিতে শেয়ারবাজারে কোনরকম বিনিয়োগ করা হয় না। যদি কোন ব্যক্তি নিজের 24 বছর বয়সে পরবর্তী 21 বছরের জন্য এই পলিসিতে বিনিয়োগ শুরু করে থাকেন সেক্ষেত্রে ঐ ব্যাক্তির মাসিক প্রিমিয়াম হবে 2281 টাকা।

ত্রৈমাসিক প্রিমিয়াম হবে 6845 টাকা,ছয় মাসের প্রিমিয়াম দাঁড়াবে 13,548 টাকা এবং বার্ষিক ভাবে আপনার প্রিমিয়াম হবে 26,815 টাকা। এইভাবে জমাতে জমাতে 21 বছর পর বোনাস এর উপর ভিত্তি করে মেয়াদপূর্তি হওয়ার পর ওই ব্যক্তি 10 লক্ষ 33 হাজার টাকা পাবেন। এছাড়া প্রায় 5 লক্ষ টাকা পর্যন্ত বীমা কভার পাবেন ওই ব্যক্তি। তবে এর নির্দিষ্ট কিছু নিয়ম রয়েছে। যেমন কোন ব্যাক্তি ন্যূনতম এক লক্ষ টাকার সাম অ্যাসুরেন্স এর পলিসি কিনতে পারবেন।

পলিসিটি করার জন্য একজন ব্যক্তিকে অবশ্যই 18 থেকে 50 বছরের মধ্যে বয়স হতে হবে। পলিসির গ্রাহক মেয়াদ পূর্ণ হওয়ার আগেই মারা গেলে তার নমিনিকে মোট টাকা তুলে দেওয়া হবে।প্রসঙ্গত যদি পলিসির বয়স 15 বছরের বেশি হয়ে থাকে সে ক্ষেত্রে কিছু অতিরিক্ত বোনাস পাওয়ার সুবিধা রয়েছে। তাই আজ থেকেই অবসর পরবর্তী জীবন কে সুরক্ষিত করে দেওয়ার জন্য এই পলিসির সুযোগ নিতে পারেন।

Back to top button