১ কাপ ময়দা দিয়ে ৫ মিনিটের চটজলদি ব্রেকফাস্টের দারুন রেসিপি, জেনে নিন পদ্ধতি স্টেপ বাই স্টেপ

নিজস্ব প্রতিবেদন:প্রতিনিয়ত একই ধরনের জল খাবার খেতে খেতে অনেক সময় মানুষের একঘেয়েমি চলে আসে। কিন্তু সময়ের অভাবে বড়সড় কোন ব্রেকফাস্ট এর রেসিপি বানানো সম্ভব নয়। তাই আজকের এই বিশেষ প্রতিবেদনে কিভাবে 1 কাপ ময়দা দিয়ে 5 মিনিটের চটজলদি ব্রেকফাস্ট এর রেসিপি তৈরি করা যাবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করতে চলেছি।

এই রেসিপিটি বানানোর জন্য প্রথমেই একটি পাত্রের মধ্যে কিছুটা পরিমাণ ময়দা নিয়ে নিতে হবে। তারপরে এই ময়দার মধ্যে সামান্য পরিমাণে গোলমরিচের গুঁড়া ছড়িয়ে দিন। এরপর এর মধ্যে একটি ডিম ফেটিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এটি একটি অত্যন্ত সুস্বাদু এবং স্বাস্থ্যকর খাবার।

তাই মোটামুটি এতে আপনারা সব ধরনের সবজি ব্যবহার করতে পারেন। এরমধ্যে আপনারা পেঁয়াজ কুচি, গাজর কুচি, ক্যাপসিকাম কুচি, টমেটো কুচি এবং কারি পাতা দিয়ে দিতে হবে। এবার এই মিশ্রণটি মধ্যে মিশিয়ে নিতে হবে উপযুক্ত পরিমাণে দুধ। এবারে সমগ্র মিশ্রনটিকে ভালোভাবে মিশিয়ে নিতে হবে যতক্ষণ পর্যন্ত না এটি কিছুটা মাখা মাখা হয়ে যাচ্ছে।

সবশেষে এই ঘন ব্যাটারটিকে কড়াইতে দিয়ে ভাল করে ভেজে নিতে হবে। যেরকম ভাবে রুটি বা পরোটা ভাজা হয় ঠিক সে রকম ভাবেই এটিকে ভেজে নিতে পারেন। কোন রকম কিছু ব্যবহার না করে খুব সহজে এটিকে আপনারা জলখাবার হিসেবে গ্রহণ করতে পারেন। প্রসঙ্গত উল্লেখ্য শিশু থেকে বয়স্ক সকলের জন্যই এই খাবারটি অত্যন্ত উপকারী এবং নিঃসন্দেহে মুখরোচক হওয়ার কারণে এটি তাদের অত্যন্ত পছন্দ হবে।

Back to top button