দারুন সুখবর! আজকেই দেড় লক্ষ একাউন্টে 700 কোটি টাকা পাঠাবে মোদি সরকার! আপনিও কি পাবেন এই টাকা জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আমরা প্রত্যেকেই জানি যে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী দারিদ্র সীমার নিচে বসবাসকারী মানুষদের কে পাকাপোক্ত ঘর তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন ।সেই মতো ইতিমধ্যে প্রায় অনেক মানুষ তাদের নিজেদের টাকা একটি বাড়ি তৈরি করতে পেরেছেন শুধুমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাহায্যে।

প্রধানমন্ত্রী আবাস যোজনার মাধ্যমে উপকৃত হয়েছেন দেশে প্রায় লক্ষ লক্ষ মানুষে। যাদের মাথার উপর একটি পাকা বাড়ি ছিল না তারা সরকারি সাহায্য নিয়ে একটি পাকা বাড়ি তৈরি করতে পেরেছেন।তবে একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী জানিয়েছেন যে তাই ১ লক্ষ ৪৭ হাজার গ্রাহকের অ্যাকাউন্টে ৭০০ কোটি টাকা স্থানান্তরিত করা হবে এবং এই অনুষ্ঠানে ভার্চুয়াল ভাবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিনের এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘর তৈরির কিস্তির প্রথম টাকা ত্রিপুরার গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করবেন। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী নরেন্দ্র সিং তোমরও।পাশাপাশি এই প্রকল্পের মাধ্যমে সমতলে বসবাসকারী মানুষদের বাড়ি তৈরির জন্য ১ লক্ষ ২০ হাজার টাকার ১০০ শতাংশ অনুদান দেওয়া হয়।

অন্যদিকে উত্তর-পূর্ব, জম্মু ও কাশ্মীর এবং লাদাখ পাহাড়ি এলাকায় ১ লক্ষ ৩০ হাজার টাকা দেওয়া হয়।আপনি যদি এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী আবাস যোজনা সুযোগ-সুবিধা গ্রহণ না করে থাকেন তাহলে অতি অবশ্যই প্রধানমন্ত্রী অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে এটার জন্য আবেদন করতে পারেন শর্তাবলী প্রযোজ্য।

Back to top button