দারুন সুখবর! নতুন করে ফের শুরু হতে চলেছে ‘দুয়ারে সরকার ক্যাম্প’! তারিখ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আমরা জানি যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ রাজ্যের প্রতিটি মহিলাদের জন্য একটি নতুন প্রকল্পের সূচনা করেছে। যার নাম ভান্ডার প্রকল্প। এই লক্ষী ভান্ডার প্রকল্পের মাধ্যমে এ রাজ্যের মহিলারা ৫০০ টাকা এবং হাজার টাকা করে সরকারি অনুদান পাবেন। কিন্তু এমন অনেকেই আছেন যারা লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্র করার পরও সেই আবেদনপত্র বাতিল হয়ে গিয়েছে।

কারণ সঠিক উপায়ে তার আবেদন করতে পারেনি বা তাদের কাছে উপযুক্ত কোন নথিপত্র ছিল না ।তাই তারা এই লক্ষী ভান্ডার প্রকল্প থেকে বিরত থেকেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চেয়েছেন যাতে রাজ্যের প্রতিটি মানুষ সরকারের সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারেন। তার জন্য সাধারণ মানুষ যাতে কোনো রকম কোনো হয়রানি না হয় তাই দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবং তিনি নিজের মুখে স্বীকার করেছিলেন যে এবার থেকে বছরে দুইটি করে দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হবে। এ বছরে প্রথম দুয়ারে সরকার যে ক্যাম্প অর্থাৎ ১৫ আগস্ট থেকে ১৬ সেপ্টেম্বর এর মধ্যে অনুষ্ঠিত হয়ে গিয়েছে। সেখানে প্রায় দেড় কোটি মহিলারা লক্ষী ভান্ডার প্রকল্প আবেদন করেছে। তার পাশাপাশি খাদ্যসাথী সামাজিক সুরক্ষা যোজনা থেকে শুরু করে ১৮ টি প্রকল্পের সুবিধা নিয়েছে এ রাজ্যের বাসিন্দারা।

কিন্তু তার সাথে সাথে প্রশ্ন আসতে শুরু করেছে দ্বিতীয়বারের জন্য দুয়ারে সরকার কবে অনুষ্ঠিত হবে। এবারে এই রাজ্যের মানুষেরা যে সমস্ত প্রকল্পের সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারেনি বিশেষ কোনো কারণবশত সেই সমস্ত মানুষদের জন্য পুনরায় দ্বিতীয়বারের দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত করতে চলেছে রাজ্য সরকার এবং দুয়ারে সরকার ক্যাম্প আগামি ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হবে রাজ্যে। এমনটা জানা যাচ্ছে সূত্র মারফত এবং এই দ্বিতীয়বারের সরকারের মাধ্যমে আরও অনেক লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্র জমা পড়বে বলে অনুমান করছে রাজ্য সরকার।

Back to top button