LPG গ্রাহকদের জন্যে দারুন সুখবর! রান্নার গ্যাস থাকলেই পাবেন এই সুবিধাগুলি! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আমাদের প্রত্যেকের বাড়িতে রান্নার গ্যাস সিলিন্ডার রয়েছে । বর্তমান সময়ে আমরা প্রত্যেকে উন্নত । তাই উনুন বা কাঠ কয়লার পরিবর্তে গ্যাস সিলিন্ডার ব্যবহার করা শিখে গেছি আমরা প্রত্যেকে। কিন্তু এ কথা ভুলে গেলে চলবে না যে আধুনিকতার এই চত্বরে বি-পদ কিন্তু আমাদের পিছন ছাড়ে না। পূর্বের এমন অনেক ঘটনা রয়েছে যার মাধ্যমে এমনটাই জানা যাচ্ছে যে গ্যাস সিলিন্ডার ফেটে মৃ-ত্যু ঘ-টেছে বহু মানুষের।

এর জন্য কে দায়ী থাকবে? তার সম্পূর্ণ ব্যাখ্যা দেওয়া রইল আজকের এই প্রতিবেদনের মাধ্যমে। তার পাশাপাশি আপনারা কি কি সুযোগ সুবিধা পেতে পারেন গ্যাস সিলিন্ডার কোম্পানি থেকে সেটা উল্লেখ থাকবে এই প্রতিবেদনে । আপনার বাড়িতে যদি গ্যাস সিলিন্ডার থেকে থাকে সেটি এলপিজি হতে পারে ইন্ডিয়ান হতে পারে বা ভারত হতে পারে। তাহলে অতি অবশ্যই প্রতিবেদনটি আপনার সম্পূর্ণ পড়া উচিত ।

কারণ অনেক ক্ষেত্রে হয় গ্যাস ডিস্ট্রিবিউটর এই তথ্য আপনার কাছ থেকে লুকিয়ে যায় এবং আপনাকে এ তথ্য জানায় না। তার কারণ হচ্ছে যে আপনি যদি এই তথ্য জেনে যান এবং সত্যিই যদি আপনার কোনো দুর্ঘটনা ঘটে গ্যাস সিলিন্ডার সংক্রান্ত তাহলে তাঁদেরকে ক্ষতিপূরণ দিতে হবে আপনাকে এবং এই ক্ষতিপূরণে মূল্য হচ্ছে ৫০ লক্ষ টাকা । একদম ঠিক শুনেছেন আপনি যখনই কোন নতুন গ্যাস সিলিন্ডার কানেকশন নিচ্ছেন তখনই তার সাথে সাথে এ প্রিমিয়াম টিও কিনে নিচ্ছেন।

কোম্পানির সাথে জীবন বীমা কোম্পানি এমনটাই চুক্তি করা থাকে। শুধুমাত্র তাই নয় পরিবারপিছু ৫০ লক্ষ টাকা দেওয়ার পাশাপাশি মাথাপিছু ১০ লক্ষ টাকা করে দেওয়ার নিয়ম আছে এমনকি তাৎক্ষণিক চিকিৎসার জন্য মাথাপিছু ২৫ হাজার টাকা করে দেয়ার নিয়ম রয়েছে। তবে দু-র্ঘটনার পরিমাণ বিবেচনা করে টাকা দেওয়া হয় এমনটাই জানা যাচ্ছে এবং এই টাকা পাওয়ার জন্য অতি অবশ্যই প্রথমে আপনাকে থানায় লিখিত অভিযোগ দায়ের করতে হবে এবং সে অভিযোগ পত্র নিয়ে গিয়ে জমা করতে হবে ডিস্ট্রিবিউটর অফিসে ।

Back to top button