দারুন সুখবর! হাওড়া-শিয়ালদহ শাখায় 3,000 -র বেশি কর্মী নিয়োগ করতে চলেছে পূর্ব রেল! রইল আবেদন করার পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :- আরো একবার বেকার যুবক-যুবতী জন্য পুজোর পর খুশির খবর নিয়ে এলো ভারতীয় রেল। বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে তারা এই সমস্ত জায়গাগুলিতে। ইতিমধ্যে তার বিজ্ঞপ্তি জারি করা হয়ে গেছে। আসুন আমরা জেনে নেব সে বিজ্ঞপ্তিতে তারা ঠিক কি কি তথ্য তুলে ধরেছে ।শিক্ষাগত যোগ্যতা কি লাগবে মাসিক বেতন কত হবে বয়স কত লাগবে কিভাবে আবেদন করবেন সমস্ত বিষয়গুলি তুলোধোনা থাকবে আজকের প্রতিবেদনে।

পদের নাম:- অ্যাপ্রেন্টিস।

যে সমস্ত জায়গায় নিয়োগ করা হবে:- শিয়ালদহ শাখা তে ১,১২৩ টি। হাওড়া শাখা তে ৬৫৯ টি ।আসানসোল শাখা তে ৪১২ টি। মালদা শাখা তে ১০০ টি। জামালপুর ওয়ার্কসপ তে ৬৭৮ টি। লিলুয়া ওয়ার্কশপ তে ২০৪ টি। কাঁচড়াপাড়া ওয়ার্কশপ তে ১৯০ টি।

শূন্যস্থান পদের সংখ্যা:- ৩,৩৬৬ টি পদে নিয়োগ করা হবে শিক্ষানবিশ।

শিক্ষাগত যোগ্যতা:- যেকোন স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ করতে হবে নূন্যতম ৫০ শতাংশ নম্বর পেয়ে। পাশাপাশি উচ্চ মাধ্যমিকে পাশ করা বাধ্যতামূলক। সেক্ষেত্রে শতাংশের কোন উল্লেখ করা হয়নি।

বয়স:- আবেদনকারীর বয়স অতি অবশ্যই ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি :- আবেদন করার জন্য প্রার্থী কে তাদের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর প্রথমে যে বিজ্ঞপ্তি দেখতে পাবে সে8 বিজ্ঞপ্তিতে নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণ করার শেষ তারিখ ৩ রা নভেম্বর। তার পাশাপাশি আবেদনপত্র পূরণ করার জন্য সাধারন প্রার্থীদের ক্ষেত্রে ১০০ করে আবেদন মূল্য নেওয়া হচ্ছে। অন্যান্য বাকি সকল জাতি এবং উপজাতি দের কাছ থেকে কোনো রকম কোনো মূল্য ধার্য করা হচ্ছে না।

Back to top button