দারুন সুখবর! রেশন কার্ডের সমস্ত কাজ এবারে হবে CSC- কেন্দ্র থেকে! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:ফের রেশন কার্ড সংক্রান্ত বেশকিছু বড়োসড়ো সিদ্ধান্ত জনগণের সামনে নিয়ে আসা হলো। উৎসবের মরসুমে এই সিদ্ধান্ত কতটা প্রভাব ফেলবে জনজীবনে তা নিয়ে সন্দেহ রয়েই যাচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য নতুন রেশন কার্ড, রেশন কার্ডের নকল এবং কার্ডের সংশোধন সংক্রান্ত বহু কাজ করতে গিয়ে সমস্যার মুখোমুখি হতে হয় সাধারন জনগনকে। কিন্তু বর্তমানে এই সমস্যারই সমাধান ঘটানোর জন্য উদ্যোগী হতে চলেছে সরকার।ডিজিটাল ইন্ডিয়ার মাধ্যমে এই সমস্যা গুলোর খুব সহজেই সমাধান করার চেষ্টা করা হবে বলে জানা যাচ্ছে।

রেশন কার্ড সংক্রান্ত বিভিন্ন সমস্যার জন্য কমন সার্ভিস সেন্টারে এক্সেস নিতে পারেন। ইতিমধ্যেই কমন সার্ভিস সেন্টার এর সুবিধা ইলেক্ট্রনিক ও তথ্য সম্প্রচার মন্ত্রক খাদ্য এবং সর্বজনীন বিতরণ বিভাগের সঙ্গে সমঝোতা করে সই করেছে। খুব শীঘ্রই এই সমঝোতার ফলে ২৩.৬৪ কোটিরও বেশি রেশন কার্ড গ্রাহকেরা লাভবান হবে বলে মনে করা হচ্ছে।

জানিয়ে রাখি এই সার্ভিস সেন্টারের মাধ্যমে গ্রাহকরা খুব সহজেই আধার সংযুক্তিকরণ এর পাশাপাশি অন্যান্য রেশন কার্ড সংক্রান্ত কাজ করতে পারবেন। এমনকি নকল বা নতুন কার্ড বানানোর ক্ষেত্রে বিশেষ কোনো সমস্যা হবে না। যাদের বয়স 18 বছরের নিচে তারা অভিভাবক তথা বাবা-মায়ের সাথে কার্ড যুক্ত করে নিতে পারেন।আর যারা প্রাপ্তবয়স্ক অর্থাৎ 18 বছরের উপর তারা নিজস্ব নতুন কার্ড এই সার্ভিস সেন্টারের মাধ্যমে তৈরি করে নিতে পারেন। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলিতে নজর রাখতে থাকুন।

Back to top button