সোনার দামে অবিশ্বাস্য পতন! এক ধাক্কায় 13,000 টাকা সস্তা হল সোনা! এই দারুন সুযোগ! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- গতকাল বিশ্বকর্মা পূজা পেরেছে তার পাশাপাশি ভাদ্র মাস শেষ হয়েছে পাশাপাশি বিভিন্ন জায়গাতে বিভিন্ন সম্প্রদায়ের বিভিন্ন উৎসব অনুষ্ঠিত হয়েছে গোটা দেশজুড়ে । উৎসবের এই আবিহে প্রতিনিয়ত পরিবর্তন ঘটতে দেখা যাচ্ছে সোনার । যার ফলে আনন্দ এবং উচ্ছ্বাস ধরা দিচ্ছে দেশবাসীর মনে । মহামা-রী সময় থেকে এই সোনার দামের পতন ব্যাপকহারে লক্ষ্য করা গিয়েছিল যা এখনো পর্যন্ত অব্যাহত থেকেছে ।

সামনে দুর্গা পুজো এবং দুর্গাপুজো এই সময়ে সোনার দাম এখন রীতিমত সুখবর বয়ে নিয়ে আসে সকল দেশবাসীর জন্য । পুনরায় আরো একবার বিপুল হারে কমে গেল সোনার দাম । আসুন আমরা এই মুহূর্তে জেনে নেবো কলকাতা এবং তার সংলগ্নে এলাকাতে সোনার দামের ঠিক কত পরিবর্তন হয়েছে । তার পাশাপাশি রুপোর দাম এর পরিবর্তন হয়েছে তা উল্লেখ থাকবে এই প্রতিবেদনে।

শুধু কলকাতাই নয় দেশের বড় বড় শহরে যেমন রাজধানী দিল্লি , মুম্বই (চেন্নাই বেঙ্গালুরু হায়দরাবাদ -সহ অন্যত্র সোনার দাম রীতিমত কমেছে।২২ ও ২৪ ক্যারাট সোনার ১, ৮, ১০ ও ১০০ গ্রামে মোট ১৩ হাজার টাকারও বেশি সস্তা হয়েছে ।

কলকাতায় ২২ ক্যারাট সোনার দামে এসেছে ঝোড়ো পতন ৷ গ্রামে গ্রামে অত্যন্ত বড় পতন হয়েছে সোনার দামে ৷ ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৪,৫৬৫ টাকা (কমেছে ৬৫ টাকা), ৮ গ্রামের দাম ৩৬,৫২০ টাকা (কমেছে ৫২০ টাকা), ১০ গ্রাম সোনার দাম ৪৫,৬৫০ টাকা (কমেছে ৬৫০ টাকা), ১০০ গ্রাম সোনার দাম ৪,৫৬,৫০০ টাকা (কমেছে ৬,৫০০ টাকা) ৷২২ ক্যারাট সোনার মত ২৪ ক্যারাট সোনার ক্ষেত্রেও দামে এসেছে চোখে পড়ার মত পতন।

শহর কলকাতায় ২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৪,৮৩৫ টাকা (কমেছে ৬৫ টাকা), ৮ গ্রামের দাম ৩৮,৬৮০ টাকা (কমেছে ৫২০ টাকা), ১০ গ্রামের দাম ৪৮,৩৫০ টাকা (কমেছে ৬৫০ টাকা), ১০০ গ্রামের দাম ৪,৮৩,৫০০ টাকা (কমেছে ৬,৫০০ টাকা) । তবে এমনটা জানা যাচ্ছে যে রুপোর দাম এ ক্ষেত্রে তেমন কোনো পরিবর্তন ঘটেনি উৎসবের এই আবহে এই ধরনের খবর পেয়ে রীতিমতো ভিড় জমাচ্ছে সোনার দোকানে দেশবাসীর ।

Back to top button