মাত্র 150 টাকা বিনিয়োগ করে পান 20 লক্ষ! কিভাবে জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- মাত্র 150 টাকা বিনিয়োগ করলে কুড়ি লক্ষ টাকা পর্যন্ত পাওয়া যাবে। সম্প্রতি সরকারি এই প্রকল্পের সুবিধা আপনারাও নিতে পারেন। আসুন আর দেরি না করে এই স্কিম এর বিস্তারিত জেনে নেওয়া যাক। আয়কর রিটার্নের দিন যত এগিয়ে আসছে ততই আয়কর থেকে বাচার জন্য মানুষ অন্য পথ খুঁজছে।

এই পরিপ্রেক্ষিতেই ভারতীয় আয়কর আইনের 80c ধারাটির উপর নজর এসে পড়েছে।এই ধারা অনুযায়ী আয়কর দাতা নির্দিষ্ট কিছু প্রকল্পে বিনিয়োগ করলে প্রায় দেড় লক্ষ টাকা পর্যন্ত ছাড় পাবেন। এই ধারায় এরকম একটি প্রকল্প হলো পাবলিক প্রভিডেন্ট ফান্ড।কিন্তু যদি আপনি দীর্ঘ সময়ের জন্য টাকা বিনিয়োগ করতে চান সে ক্ষেত্রে একটি সুখবর রয়েছে আপনার জন্য।

প্রতিদিন দেড়শ টাকা হিসেবে জমা করলে মাত্র কুড়ি বছরের চাকরিতে কুড়ি লক্ষ টাকা থেকে বেশি ফান্ড তৈরি হবে আপনার। মূলত পিপিএস একাউন্টের ম্যাচিউরিটি 15 বছরে হয়।এই অ্যাকাউন্টে কম্পাউন্ড ইন্টারেস্ট দেওয়া হয় 7.1 শতাংশ হিসেবে। এখানে বছরে অধিকতম দেড় লক্ষ টাকা জমা করা যেতে পারে।

এই হিসেব অনুযায়ী 25 বছরে ম্যাচিউরিটি তে 62 লক্ষ টাকার ফান্ড তৈরি করতে পারবেন।। যদি আপনার বয়স 25 বছর হয়ে থাকে সে ক্ষেত্রে বিনিয়োগ করার একটাই সেরা সুযোগ রয়েছে।যদি আপনি 30 থেকে 35 হাজার টাকা পর্যন্ত আয় করে থাকেন তাহলে প্রতিদিন দেড়শ টাকা হিসেবে খুব সহজেই জমা করতে পারেন।

এতে যেমন আপনার আয়কর রিটার্নের ক্ষেত্রে কিছু সুবিধা আপনি পাবেন ঠিক তেমনভাবেই ভবিষ্যৎ কালে অবসর সময়ে একটি বড় অঙ্কের টাকা আপনি লাভ করতে পারবেন। প্রতিবেদনটি আপনার কতটা কাজে লাগলো তা একটি মন্তব্যের মাধ্যমে জানাতে ভুলবেন না।

Back to top button