আপনার ফোনে এই ৮ টি অ্যাপস ইন্সটল করা থাকলে এক্ষুনি ডিলিট করুন! হতে পারে চরম বিপদ! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- প্রতিনিয়ত আমরা স্মার্টফোনের প্রতি ব্যা-পক পরিমাণে আ-সক্ত হয়ে পড়ছে । বাড়ি থেকে বেরোতে বেরোতেই হাতের মধ্যে স্মার্টফোন নিয়ে ব্যস্ত হয়ে পড়ছি রাস্তাঘাটে । বিভিন্ন ধরনের দুর্ঘ-টনা দেখা যাচ্ছে যার জন্য ।তবে শুধুমাত্র রাস্তাঘাটে দুর্ঘ-টনায় আপনার বাড়িতে থেকেও হয়ে যেতে পারে বড়োসড়ো মা-রাত্মক দুর্ঘ-টনা যা আপনাকে চিন্তায় ফেলতে পারে আগামী দিনে ।

এখনকার যুগে স্মার্টফোনে আমরা বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করে থাকি । এই অ্যাপ্লিকেশনের জন্য আমাদের কাজ অনেকটা সুবিধে হয়ে যায় । কিন্তু আপনি কি জানেন বাজারে এমন বিশেষ ধরনের অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো থেকে আপনার ফোনের সমস্ত ব্যক্তিগত ডাটা মেসেজ ইমেজ সব কিছু চু-রি হয়ে বিক্রি হতে পারে ডার্ক ওয়েবে ।

সম্প্রতি এমনটাই জানা যাচ্ছে যে বেশ কিছু অ্যাপ্লিকেশন বাজার ইতিমধ্যে রয়েছে যেগুলো ফোনের মধ্যে না রাখাই ভালো । যদি আপনার ফোনের মধ্যে এ ধরনের অ্যাপ্লিকেশনগুলি থেকে থাকে তাহলে অতি অবশ্যই তৎক্ষণাৎ ডিলিট করে দেন । আসুন জেনে নিই অ্যাপ্লিকেশন গুলির নাম কি কি
Travel Wallpapers
Fast Magic
SMS Free CamScanner
Go Messages Super Message
Element Scanner
Super SMS
Auxiliary Message ।
এই সমস্ত অ্যাপ্লিকেশন এজে টেকনোলজি ব্যবহার করা হয় তার নিমিষে কিন্তু আপনার ব্যক্তিগত সমস্যা তথ্য চু-রি করে নিতে পারে ।এমনকি ব্যাংকে থাকা টাকাও ।

এই সমস্ত দুর্ঘ-টনা থেকে নিজেকে বাঁচানোর জন্য অতি অবশ্যই আপনাকে সাবধান হতে হবে । তার পাশাপাশি জনপ্রিয় অ্যাপ্লিকেশন ছাড়া কোন এপ্লিকেশন মোবাইলে না রাখা ভালো । প্লে স্টোর ছাড়া অন্য কোন জায়গা থেকে ডাউনলোড করবেন না । যখন অ্যাপ্লিকেশন অ্যাক্সেস চাইবে তখন নিখুঁতভাবে খুঁটিয়ে পড়ুন যে সে অ্যাপ্লিকেশন কি ধরনের অ্যাকসেস চাইছে ।

Back to top button