জঙ্গল থেকে বেরিয়ে বাড়িতে ঢুকে পড়ল চি’তাবা’ঘ! উদ্ধার করতে গিয়ে চরম বি’পদে পড়লেন বনকর্মীরা! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:- সাধারণত বা-ঘ হল স্তন্যপায়ী প্রাণী । প্রজাতির মধ্যে সবথেকে শক্তিশালী প্রাণী। এশিয়ার প্রায় সমস্ত জায়গাতেই অর্থাৎ বেশ কয়েকটি জায়গা ছাড়া অধিকাংশ সমস্ত জায়গায় বাঘ দেখতে পাওয়া যায়। এই বাঘ কে দেখার জন্য অনেকে অনেক কৌতুহলী হয়ে থাকে । ধৈর্যের সাথে বসে থাকে ঘন্টার পর ঘন্টা জ-ঙ্গলের আসে পাশে। কিন্তু আপনি যদি সত্যি ভালো খুব সহজে বাঘ দেখতে চান তাহলে উত্তরপ্রদেশে বান্ধবগড়ের একটি জঙ্গলে যেতে পারেন।

সেখানে মিলবে লেপার্ডের দেখা । কিন্তু ধরুন দিনে-দুপুরে আপনি বাড়িতে রয়েছেন হঠাৎ করেই শুনতে পেলেন বাঘের গর্জন । আপনি হয়তো ভাবছেন যে কৃত্রিম উপায়ে আপনাকে ভ-য় দেখানোর জন্য কেউ এই ধরনের কাজকর্ম করছে । কিন্তু বাস্তবে দেখলেন কি সত্যি আপনার সামনে দাঁড়িয়ে রয়েছে একটি জলজ্যান্ত লে-পার্ড । তাহলে নিশ্চয়ই মুহূর্তের মধ্যে আপনার পায়ের তলা থেকে মাটি সরে যাবে ।

যদি এমনটা প্রত্যেকের সাথে হতে পারে। এবং এই ঘটনাটা খুব স্বাভাবিক । কারণ একবার যদি বা-ঘের মু-খে প-ড়ে যায় তাহলে আর জীবন ফিরে পাওয়ার রীতিমতো দুঃ-সাধ্য ব্যাপার হয়ে ওঠে । ঠিক সেইরকম নেপালে। সম্প্রতি ইউটিউবে ভিডিও ভাইরাল হয়েছে ব্যাপক পরিমাণে সেখানে দেখা যাচ্ছে জ-ঙ্গলের থেকে কোনো কারণে জনবসতি এলাকায় মধ্যে থাকা একটি বাড়িতে ঢুকে পড়েছে একটি লে-পার্ড ।

সেই চিতাবাঘ প্রথমে সিঁড়ি দিয়ে উপরে উঠে আসে এবং পুনরায় সিড়ি বেয়ে দোতলায় চলে যায় । তারপর দেখা যায় যে একটি ঘরের সামনে থাকা ঘুমিয়ে থাকা কুকুর এর উপর আ-ক্রমণ করার চেষ্টা করে । বেশকিছুক্ষণ গোটা ঘর জুড়ে উ-পদ্রব চালানোর পর অবশেষে বনদপ্তর এর কর্মীরা এসে অনেক রকম চেষ্টাচরিত্র করার পর সেই লে-পার্ড কে উদ্ধার করা সম্ভব হয়েছে এত মানুষ দেখতে পেয়ে রীতিমতো সেই লেগেছিল যার ফলে গোটা ঘর দা-পিয়ে বেড়িয়েছে। । ভিডিওটি ভাইরাল হতেই ব্যাপক পরিমাণে আ-তঙ্ক ছড়িয়েছে ওটা সাইবার দুনিয়াতে।

Back to top button