ছেলে মেয়ে উভয়কেই মাসে 1500 টাকা করে দেবে সরকার! দেখুন কিভাবে আবেদন করবেন যুবশ্রী প্রকল্পের জন্যে!

নিজস্ব প্রতিবেদন :- কন্যাশ্রী রূপশ্রী মতন নেই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় রাজ্যজুড়ে চালু হয়েছে যুবশ্রী প্রকল্প । এই যুবশ্রী প্রকল্পের আওতায় বেকার যুবক যুবতীরা প্রতি মাসে দেড় হাজার টাকা করে সরকারি অনুদান পেয়ে থাকেন । এই যুবশ্রী প্রকল্প কিভাবে পেতে হবে এমন ভাবে আবেদন করতে হবে সেটা হয়তো অনেকের অজানা রয়েছে । তাই সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ার অনুরোধ রইল ।

কারণ এই প্রতিবেদনে আপনাদেরকে বিস্তারিত জানাবো কিভাবে যুবশ্রী প্রকল্পের জন্য আবেদন করতে পারেন । যুবশ্রী প্রকল্পের জন্য আবেদন করার জন্য অতি অবশ্যই আপনাকে প্রথমে ক্রোম ব্রাউজার এ এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক সার্চ করতে হবে । তারপর নিউ এনরোলমেন্ট বলে স্ক্রিনের বাঁদিকে একটি অপশন দেখতে পাবেন । সেখানে ক্লিক করলে আপনার সামনে একটি নতুন পেজ খুলে যাবে ।সেই পেজে আপনার নাম বাবার নাম ঠিকানা সহ একাধিক তথ্য প্রদান করতে হবে ।

তার পাশাপাশি প্রদান করতে হবে আপনার শিক্ষাগত যোগ্যতা এবং আপনি কোন ভাষার মানুষ । অর্থাৎ বাংলা ভাষা নাকি আলাদা ভাষা সেটা সেখানে প্রদান করতে হবে । এরপর আবেদনপত্র একদম নিচের অংশে চলে আসতে হবে আপনাকে । আবেদনপত্রের নিচে ক্যাচপা কোড দিয়ে পুরো আবেদনপত্রটি সাবমিট করতে হবে । তবে অতি অবশ্যই সাবমিট করার আগে পুনরায় আরো একবার দেখে নেবে যে কোন তথ্য ভুল আছে কিনা ।

সাবমিট হয়ে যাওয়ার পর আপনার সামনে সম্পূর্ণ তথ্য একটি বিবরণ চলে আসবে পিডিএফ আকারে । পিডিএফ প্রিন্ট আউট করে আপনার নিকটবর্তী এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ ব্যাংক এ গিয়ে জমা করতে হবে ।তার সাথে সাথে যে সমস্ত নথিপত্র আপনি আবেদন করার সময় প্রদান করেছিলেন সেই সমস্ত নথিপত্রের জেরক্স অতি অবশ্যই সাথে করে নিয়ে যেতে হবে । তারপর আপনার একাউন্টে এবং মোবাইল নাম্বার একটি মেসেজ চলে আসবে ।

Back to top button