অক্ষয়-আমির ফ্লপ হলেও ঝড় তুললেন সানি দেওল, জানেন নতুন ছবি ‘চুপ’ এর মুক্তির পূর্বেই কত লাখ টাকার টিকিট হল বিক্রি?

নিজস্ব প্রতিবেদন: গত ২৩ শে সেপ্টেম্বর রিলিজ হয়েছে আর বালকির লেখা এবং পরিচালিত থ্রিলার ড্রামা ‘চুপ’। এতে অভিনয় করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা সানি দেওল থেকে শুরু করে এক ঝাঁক তারকা।দুলকির সলমন, পূজা ভাট, শ্রেয়া ধনওয়ানথারির মতো তারকারা রয়েছেন এতে‌। তবে এই ছবিটি মুক্তির আগেই কিন্তু রীতিমতো ঝড় তুলে দিয়েছে বলা যায়।

ইতিমধ্যেই এর দেড় লক্ষ টিকিট বিক্রি হয়ে গিয়েছে। বয়কট বলিউড ট্রেন্ডের মাঝে যেখানে একাধিক বিগ বাজেটের ছবি পরপর মুখ থুবড়ে পড়ছে সেখানে সানি দেউলের এই ছবিটি যে এরকম ঝড় তুলবে সেটা হয়তো অনেকেই ভাবতে পারেননি। চলতি বছরে আমির খানের লাল সিং চাড্ডা থেকে শুরু করে অক্ষয় কুমারের রক্ষা বন্ধনের মতন বিগ বাজেটের সিনেমা গুলির অবস্থা দেখে রীতিমতো ভ্যাবাচ্যাকা খেয়ে গিয়েছিলেন নেটিজেনদের একাংশ।

অনেকেই হয়তো মনে করেছিলেন সানি দেওলের এই ছবিটি ও হয়তো আর বেশি দিন টিকতে পারবে না। কিন্তু বাস্তবে একেবারে ভিন্ন দৃশ্য দেখে রীতিমত অবাক বিশ্লেষকরা।ছবির অগ্রিম বুকিংয়ের হিসেবে দেখা গিয়েছে, রিলিজের আগের বিক্রি হয়ে গিয়েছিল ‘চুপ’এর ১.২৫ লাখের বেশি টিকিট।

ট্রেড অ্যানালিস্টদের মতে, রিলিজের পর সেই সংখ্যাটা আরও বাড়বে। পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি চলতি বছরে অগ্রিম টিকিট বুকিং এর নিরিখে সর্বোচ্চ স্থান অধিকার করেছে রণবীর কাপুর আর আলিয়া ভাটের ব্রহ্মাস্ত্র। সেই জায়গায় দাঁড়িয়ে সানি দেওলের এই ছবির পারফরম্যান্স কিন্তু নিঃসন্দেহে নজর কারা বলাই যায়।

সানি, দুলকির সলমন অভিনীত এই সিনেমার ভালো ওপেনিংয়ের জন্য অবশ্য অনেকেই আর বালকির অভিনব মার্কেটিং স্ট্র্যাটেজিকে কারণ হিসেবে তুলে ধরেছেন। কারণ ছবি রিলিজের কয়েকদিন আগেই মুম্বই, কলকাতা-সহ দেশের ১০টি শহরে বিনামূল্যে ছবি দেখার সুযোগ করে দিয়েছিলেন পরিচালক।

এমনকি ছবি দেখে নেবার পরে দর্শকদের সঙ্গে মতামত ভাগ করে নেওয়ার সুবিধাও দেওয়া হয়েছিল। যার ফলস্বরূপ সোশ্যাল মিডিয়ায় ঐ সমস্ত দর্শকদের সাহায্যে ছবিটি অনেকটাই বেশি পরিমাণে প্রচার পায়। অভিনব মার্কেটিং স্ট্র্যাটেজি বজায় রাখার কারণেই যে এই ছবিটি সাফল্য পেয়েছে এই কথা কিন্তু অনেকেই স্বীকার করে নিয়েছেন। চলুন এবার আসা যাক ছবির গল্পের কথায়।

প্রসঙ্গত উল্লেখ্য আর বালকি পরিচালিত এই ছবিটি হচ্ছে মূলত থ্রিলার ড্রামা ঘরানার সিনেমা। ছবির ট্রেলার দেখেই বোঝা গিয়েছে, একজন শিল্পী এই ছবিতে খুনি হয়েছেন। এখানে একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করছেন সানি দেওল।

এছাড়া সাউথ সুপারস্টার দুলকির সলমন একজন পরিচালক এবং ‘দ্য ফ্যামিলি ম্যান’, ‘স্ক্যাম ১৯৯২’ খ্যাত শ্রেয়াকে তাঁর ভালোবাসার নারীর চরিত্রে দেখা যাবে। পাশাপাশি এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করতে চলেছেন অভিনেত্রী পূজা ভাট। অন্যদিকে প্রায় তিন সপ্তাহ আগে এই ছবিটির ট্রেলার মুক্তি পেয়েছে। ইতিমধ্যেই প্রায় ১৫ মিলিয়ন মানুষ এটিকে দেখে ফেলেছেন এবং ৩ লক্ষ ৩৬ হাজার মানুষ এই ট্রেলারটিকে পছন্দ করেছেন।

Back to top button