1 লক্ষ টাকার লোনে দিতে হবে মাত্র 1530 টাকা! দারুন অফার দিচ্ছে স্টেট ব্যাংক! জানুন খুঁটিনাটি।

নিজস্ব প্রতিবেদন :- উৎসবের মরসুমে ব্যাংক এবং বিভিন্ন সংস্থার তরফ থেকে নানান ধরনের সুযোগ দেওয়া হচ্ছে গ্রাহকদের। সম্প্রতি গ্রাহকদের সুবিধার্থে পুজোর মরসুমে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ক্রেতাদের সহজ কিস্তিতে বিভিন্ন ঋণ দেওয়ার ব্যবস্থা চালু করেছে।আসুন এক ঝলকে দেখে নেওয়া যাক কোন কোন ক্ষেত্রে কতটা পর্যন্ত কিস্তি নিয়ে ঋণ দেওয়া হবে।

সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে একটি টুইট বার্তার মাধ্যমে জানানো হয়েছে পুজোর সময় লোনের মাধ্যমে বিশেষ সুবিধা লাভ করার কথা।পাশাপাশি এই বিষয়ে ব্যাংকের তরফ থেকে সব রকমের সহায়তা করা হবে বলেও জানানো হয়েছে। যদি আপনি গাড়ি কেনার জন্য ঋণ নিতে চান সেক্ষেত্রে প্রতি 1 লক্ষ টাকায় 1530 টাকা চার্জ করবে ব্যাংক। অপরদিকে সোনার ঋণ নিতে হলে গ্রাহকদের দিতে হবে 7.5 শতাংশ টাকা।

তবে ব্যক্তিগত বা পার্সোনাল লোন এর ক্ষেত্রে এই কিস্তির অংক অনেকটাই বেশি। ব্যক্তিগত লোন নিতে হলে প্রতি 1 লাখ 1832 টাকা দিতে হবে ব্যাংকে। তবে জানিয়ে রাখি এবার প্রসেসিং ফি ছাড়াই 6.7 শতাংশ হারে আবেদনকারীরা ঋণ নিতে পারবেন। বিস্তারিত জানতে আপনারা স্টেট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন।

হোম লোন বা বাড়ি তৈরীর লোনের জন্য আবেদন করার জন্য প্রথমেই আপনাদের yono একাউন্টে লগইন করতে হবে। এরপর হোমপেজে একদম উপরে মেনুতে ক্লিক করুন। লোনে ক্লিক করার পর হোম লোনে চলে যান। ঋণ নেওয়ার জন্য আপনার সমস্ত রকমের যোগ্যতা এবং জন্মের তারিখ জমা দিন। এরপর নিজের মাসিক বেতন সম্বন্ধে সমস্ত তথ্যাবলী জানিয়ে দিন।

সমস্ত কিছু বিবেচনা করার পর ব্যাংক আপনি কত টাকা ঋণ নেওয়ার জন্য যোগ্য তা জানিয়ে দেবে। এর পরেই আপনি ব্যাংকের কাছ থেকে ফোন কলের মাধ্যমে ঋণ সম্পর্কিত অন্যান্য তথ্য পেয়ে যাবেন। জানিয়ে রাখি গ্রাহকেরা যত টাকাই গৃহ লোন নিয়ে থাকুন না কেন তাতে 6.7 শতাংশ হারে সুদ দিতে হবে তাদেরকে। যদিও অতীতে এই সুদের পরিমাণ অত্যন্ত বেশি ছিল।

Back to top button