সিগন্যাল না মেনে গেট পারাপার করে ছিল বিশাল ট্রাক! হঠাৎই ছুটে এল দুরন্ত ট্রেন! ঘটল চরম বিপত্তি! মুহুর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত আমাদের আশেপাশে এমন কিছু ধরনের দুর্ঘটনা ঘটে যায় যেগুলো জন্য হয়তো আমরা নিজেরা দায়ী থাকি । আবার কখনো কখনো এমন কিছু দুর্ঘটনা ঘটে যেগুলোতে আমাদের করণীয় কিছু থাকে না । ঠিক তেমনি যে ভিডিও সম্পর্কে আজকে বিবরণ দিতে চলেছি এই প্রতিবেদনের মাধ্যমে । সেই ভিডিওটি কিছুটা সেই চিত্র তুলে ধরে । যেখানে বারবার পরিস্ফুটিত হচ্ছে যান্ত্রিক ত্রুটির সাথে অবচেতন মানুষের চিত্র । সম্পূর্ণ প্রতিবেদনটি পড়লে আপনি নিজে বুঝতে পারবেন যে আসলে অনেক দুর্ঘটনা কমিয়ে আনা সম্ভব হবে যদি আমরা সচেতন হয় ।

ভারতবর্ষের প্রতিটি আনাচে-কানাচে ছড়িয়ে রয়েছে ট্রেনের পরিষেবা । ভারতীয় রেল প্রতিনিয়ত নিজেদেরকে উন্নত করার চেষ্টা করছে এবং যে সমস্ত জায়গাতে এখনো পর্যন্ত পরিষেবা পৌঁছায়নি সেই সমস্ত জায়গা থেকে পরিষেবা পৌঁছানোর চেষ্টা করে চলেছেন । শুধুমাত্র ভারত বর্ষ নয় ভারতবর্ষের প্রতিবেশী দেশ বাংলাদেশ কিন্তু একইরকম ভাবে বিস্তৃত রয়েছে ট্রেনের পরিষেবা । কিন্তু কোথাও যেন ভারত এবং বাংলাদেশের রেল পরিষেবার বিস্তর পার্থক্য রয়েছে ।

আমাদের দেশে নির্দিষ্ট নিয়ম মেনে জনবহুল এলাকা ট্রেন লাইন এর ব্যবস্থা করা হয় । কিন্তু বাংলাদেশে এমন অনেক জায়গা রয়েছে যেখানে কিন্তু জনবসতিপূর্ণ এলাকার মধ্যে দিয়ে পারাপার করছে দুরন্ত গামী ট্রেন যার ফলে সেখানে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা অনেক বেড়ে যায় ।

সম্প্রতি ইউটিউব একটি ভিডিও প্রকাশ হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে দুই দিকে জঙ্গল মাঝখান দিয়ে পেরিয়ে গেছে একটি রেল লাইন । সেই রেললাইনে দুরন্ত গতিতে ছুটে আসছে একটি ট্রেন । কিন্তু ভিডিওটি প্রথম অংশে আপনি দেখতে পাবেন যে বেশকিছু মহিলা ট্রেন লাইনের উপর বসে গল্প করছিল ।আর তেমনটা অনুমান করা যেতেই পারে যে আশেপাশে কোন জনবসতিপূর্ণ এলাকা রয়েছে ।ট্রেন আসার জন্য তারা সেখান থেকে সরে যায় ।

পরবর্তী ক্ষেত্রে আপনি দেখতে পাবেন যে ট্রেনটি অতিক্রম করার সাথে সাথেই ক্রসিং গেট খুলে ফেলা হয়। যার ফলে অবাধে পারাপার করছে যাত্রী ও যানবাহন । এভাবে সচেতন হীনতার মতন কাজকর্ম কিভাবে করতে পারে মানুষ ও কেন প্রশ্রয় দিচ্ছে বাংলাদেশ সরকার তা নিয়ে প্রশ্ন করেছে অনেকে ।

Back to top button