ডিম আর ময়দা দিয়ে এই দারুণ গোপন পদ্ধতিতে এই দুর্দান্ত রেসিপিটা বানালে তার স্বাদ হয় দুর্দান্ত, খেতে হয় দারুণ টেস্টি!

নিজস্ব প্রতিবেদন :- কাজের ফাঁকে মাঝেমধ্যেই মন চায় মুখরোচক কিছু খাবার খেতে । কিন্তু বাইরে যা পরিস্থিতি তাতে বাইরে খাবার খাওয়া অত্যন্ত ঝুঁকিপূর্ণ। কারণ আমরা সবে সবে মাত্র অতিমারি থেকে সাধারণ জীবনযাত্রা দিকে এগোতে শুরু করেছি । এমতাবস্থায় পুনরায় বাইরে খাবার খেলে ঠিক কার জন্য কি অপেক্ষা করছে তা আগে থেকে বলা সম্ভব নয়। তাই যতটা সম্ভব ঘরের মধ্যে রান্না তৈরি করে সেই সমস্ত জিনিস গুলো খাওয়া উপকারী হবে ।

আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে বলতে এসেছি যে যদি কোনো কারণে হঠাৎ করে বাড়িতে কেউ চলে আসে তাহলে ঘাবড়াবার কোন দরকার নেই বরং তাড়াহুড়ো না করে সহজ পদ্ধতিতে কম সময়ে তৈরি করে ফেলুন এই জলখাবার টি ।।এতে আপনার সময় অনেকখানি বেঁচে যাবে । তার পাশাপাশি যাকে পরিবেশন করবেন তার মন খুশি হয়ে যাবে কারণ এটি একটি অভিনব রেসিপি।

প্রথমেই আপনাকে একটি বাটিতে কিছুটা পরিমাণ ময়দা নিতে হবে । সেটি কে ভাল করে মেখে নিতে হবে এবং অল্প বেশি পরিমাণ জল দিয়ে তার একটি ঘন মিশ্রণ তৈরি করে অন্য একটি পাত্রে ঢেলে রাখতে হবে কিছুক্ষণের জন্য । অপরদিকে একটি বাটির মধ্যে আপনাকে দুটো ডিম ফেটিয়ে নিতে হবে । তার মধ্যে যোগ করতে হবে পেঁয়াজ কু-চি লঙ্কা কুচি সামান্য পরিমাণ নুন।এবার অন্য একটি পাত্রে আপনাকে শসা কে-টে রাখতে হবে এবং তার মধ্যে দিতে হবে কিছুটা পরিমাণ শস কিছুটা পরিমাণ লঙ্কাগুঁড়ো এবং কিছুটা পরিমাণ নুন । এবার আসা যাক মূল স্রোতে ।

প্রথমে কড়াইয়ে মধ্যে ময়দার সেই মিশ্রণটি রুটির আকারে ছড়িয়ে দিলেন । তারপর যখন সেটি সেদ্ধ হয়ে আসবে তখন তার উপরিভাগে দিয়ে দেবেন আগে থেকে ফেটিয়ে রাখা ডিমের মিশ্রণ । তারপর সম্পূর্ণ জিনিসটিকে উল্টে দেবেন এবং উল্টোপিঠে যোগ করে দেবেন আগে থেকে তৈরি করে রাখা শসা ও সশ এর মিশ্রন । তারপর সেটিকে গুটিয়ে নেবেন অর্থাৎ ঠিক যেমন করে একটি রুটিকে রোল করা হয় তেমন গুটিয়ে নেবেন । তারপর গ্যাস ওভেন থেকে নামিয়ে আপনি পরিবেশন করতে পারেন এটি অনায়াসে ।

Back to top button