ছেলের কাছে হাতেনাতে ধরা খেলো মা, ‘এই শোন..কাউকে বলবি না’,- তু’মু-ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আগেকার যুগে আমাদেরকে মা-বাবারা খুব ক-ড়া শা-সনের মধ্যে রাখত । তাই আগেকার যুগের ছেলেমেয়েদের মধ্যে সহানুভূতি এবং অন্যকে সম্মান করার ব্যাপারটা লক্ষ্য করা যায় । কিন্তু বর্তমান প্রজন্মের ছেলেমেয়েদের মধ্যে এমন জিনিস আর লক্ষ্য করা যায় না । সোশ্যাল মিডিয়ার যুগে মানুষ এতটা পরিমাণে যুক্ত হয়ে গেছে যে সামাজিক মাধ্যমের বাইরে তারা সমাজকে দেখতে ভুলে গেছে।

এর পাশাপাশি শুধুমাত্র যে ছেলেমেয়েরা পাল্টাচ্ছে তেমন কিন্তু নয় । যুগের সাথে তাল মিলিয়ে পাল্টাচ্ছে মা-বাবা বা আমাদের আগের প্রজন্মের মানুষেরা । তারাও প্রতিনিয়ত আধুনিক হয়ে উঠতে চাইছে । কিন্তু এই আধুনিকতার চক্করে কখনো কখনো অ-সা-মাজিক কি-ছু কা-জ ক-র্ম আ-মরা ক-রে ব-সি । বা আমাদের গুরুজনরা অভিভাবকরা করে বসেন । তেমনই একটি চিত্র ফুটে উঠল এই ভিডিওর মাধ্যমে।

সম্প্রতি একটি ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি বাড়ির মা তার বাচ্চাকে পড়তে বসেছে । বাচ্চাটি একাগ্রতার সাথে পড়ছে। কিন্তু হঠাৎ করে তার মায়ের ফোনে একটি ফোন আসে এবং তিনি সেই ব্যক্তির সাথে কথা বলতে শুরু করে দেন মন দিয়ে । তার বাচ্চা কি পড়াশোনা করছে বা আদৌ করছে কিনা সে বিষয়ে তার কোন খেয়াল নেই।

পরবর্তী ক্ষেত্রে যখন সে বাচ্চাটি তার মাটিকে জিজ্ঞেস করে যে তিনি কার সাথে কথা বলছিলেন । তখন তাকে বে-ধ-ড়ক মা-রতে শু-রু করে- সেই মা । আপনি ভিডিওটি দেখলে বুঝতে পারবেন যে বাড়ির সেই মহিলাটি নিশ্চয়ই কোন প-র-কীয়া কা-জের সা-থে যু-ক্ত র-য়েছে । যার ফলে ছেলেটি সেই ঘটনা ধরে ফেলেচে । পরবর্তী ক্ষেত্রে দেখা যায় যে ছেলেকে সান্ত্বনা দেওয়ার জন্য তিনি তার ছেলেকে বলেন যে সে কাউকে যেন এ ব্যাপারে কিছু না জানায় । ইতিমধ্যে ভিডিওটি চা-ঞ্চল্য ছ-ড়িয়েছে গোটা সাইবার দুনিয়াতে । যদিও ভিডিওটি একটি পরিকল্পিত সামাজিক বার্তা ছাড়া অন্য কিছু নয়।

Back to top button