দৌড়ে গিয়ে শুয়ে থাকা হরিনকে পিছন থেকে কা-ম-ড়ে ছিঁ-ড়ে খে-লো বি-শা’লকার চি-তা, তু-মুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের আশেপাশের প্রকৃতিতে এমন বেশ কিছু ঘটনা দেখে থাকি যা আমাদের আনন্দ দিয়ে থাকে । এর পাশাপাশি এমন বেশ কিছু ঘটনা ঘটে থাকে যা রীতিমতো আমাদেরকে অ-বাক এবং ভী-ত স-ন্ত্রস্ত করে তোলে ।প্রকৃতি যতটা মনোরম ঠিক ততটাই ভ-য়-ঙ্কর। এই ঘটনা তার নিকৃষ্ট উদাহরণ। কি এমন ঘটনা যে মুহূর্তের মধ্যে বদলে দিলো প্রকৃতির চিত্র ? জানাবো বিস্তারিত আপনাদের।

সোশ্যাল মিডিয়ার হাত ধরে ব-নে জ-ঙ্গলে প-শুদের ম-ধ্যে ল-ড়াই বা শি-কার এর ভিডিও মাঝেমধ্যে আমাদের সামনে উঠে আসে । কিন্তু এবারে যে ঘটনাটি আমাদের সামনে উঠে এসেছে তা রীতিমতো ভ-য়-ঙ্কর এবং অবাক করার মতন কান্ড । সাধারণত আমরা জানি বনেজঙ্গলে সবথেকে ভ-য়-ঙ্কর শি-কারি প্রা-ণী হল বা-ঘ । তার পাশাপাশি বা-ঘকে জ-ঙ্গলের রাজা বলা হয় । কারণ শি-কারে পা-রদর্শী হয়ে থাকে এরা । এরকমই একটি শি-কা-রের ঘটনা ভিডিও সম্প্রতি উঠে এলো সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ।

ফেসবুকে ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে একটি বা-ঘ রীতিমতো রাস্তার মাঝে শি-কার করেছে এ-ক হরি-ণকে । আর ঠিক তখনই রাস্তার মধ্যে একটি গাড়ি পেরচ্ছিল । মুহূর্তের মধ্যে দাঁড়িয়ে যায় গাড়িটি । সেই গাড়ির মধ্যে থাকা এক ব্যক্তি সম্পূর্ণ ঘটনাটিকে ক্যামেরা-ব-ন্দি করেছেন এবং তার ক্যামেরা ফুটে উঠেছে এই চিত্রটি সেখানে দেখা যাচ্ছে মাঝরাস্তায় হ-রিণটিকে গ-লার ম-ধ্যে কা-মড় দি-য়েছে সেই চি-তা-বা-ঘ টি । এবং হরিণটি আ-র্ত-নাদ ক-রছে য-ন্ত্রণায় । অনেকবার চেষ্টা করছে তার কবল থেকে নিজেকে র-ক্ষা ক-রার জ-ন্য । কিন্তু বারবার সে বিফলে যাচ্ছে । ধীরে ধীরে সে মৃ-ত্যুর কো-লে ঢ-লে প-ড়ছে। সমস্ত ঘটনা ফুটে উঠেছে সেই ভিডিওর মাধ্যমে।

মুহুর্তের মধ্যে ভাইরাল হয়েছে সেই ভিডিও । তার পাশাপাশি কমেন্টে অনেকে দুঃ-খ-প্র-কাশ করেছেন । তার পাশাপাশি খাদ্য শৃংখল এর অ-দ্ভু-ত নিয়ম কে ভা-গ্যের প-রিহাস হিসেবে সাথে তুলনা করেছে অনেকে । এক শ্রেণীর প্রাণী অন্য শ্রেণীর প্রাণী খাদ্য শৃংখল এর নিয়ম অনুসারে শি-কার কর-ছেন । কিন্তু যদি সেই মু-হূর্তে বা-ঘটিকে তা-ড়িয়ে দে-ওয়া যেত তাহলে তার প্রতি অন্যায় করা হতো এবং তার সাথে সাথে চোখের সামনে সেই হরিণের মৃ-ত্যু-ব-রণ দেখাও অ-ন্যায় । এই দুটোর মধ্যে মাঝেমধ্যে পড়তে হয় আমাদেরকে যেখানে করার কিছু থাকে না আমাদের ।

Back to top button