পথচলতি রাস্তায় হঠাৎ ফ-ণা তুলে উঠল দশ ফুটের বড় কো-ব’রা, এক পুলিশ অফিসার ভিডিও করতে গিয়েই ঘ-ট’লো বি-প’ত্তি, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- রাস্তাঘাটে বা ব-নে-জ-ঙ্গলে সা-পের থেকে দশ হাত দূরে থাকি আমরা । কারণ সা-প এমন একটি প্র-জা-তির প্রা-ণী যার ফলে জীবনের মৃ-ত্যুর ঘ-নিয়ে আ-সতে পা-রে মু-হূর্তের মধ্যে । এত বড় জীবনে শুধুমাত্র একটি সা-পের ছো-বল যথেষ্ট । এর আগে বহুবার তার প্রমাণ পাওয়া গেছে । যদিও এই প্রমাণ ধীরে ধীরে কমে আসছে । কারন মানুষ সচেতন হচ্ছে ।

আগেকার দিনে অনেক মা-নুষ সা-পের কা-মড়ে মা-রা যে-ত । বিশেষ করে গ্রামগঞ্জের মানুষরা । কারণ তাদের কাছে ছিল না কোনো সামনাসামনি হা-স-পা-তালে সুবিধা বা ঔ-ষধ দেওয়ার লোক । কিন্তু যত দিন যাচ্ছে তত আমরা উন্নত হচ্ছি । বেড়েছে হাসপাতাল এবং ও-ষুধের সংখ্যা । তার পাশাপাশি এখনকার দিনে এ-ন্টি-ভে-নাম তৈরি হয়ে গেছে যা সা-পের বি-ষের শ-রীর থে-কে বের করতে সাহায্য করে ।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি পু-লিশ অ-ফিসারের বাড়ির মধ্যে প্রবেশ করেছে একটি বি-ষাক্ত সা-প এবং সেই সা-প কে দেখতে পাই সেখানে বসবাসকারী এক পু-লিশ ক-র্মী। সে সেটি দেখতে পেয়ে খবর দেয় প্রশিক্ষণপ্রাপ্ত একজন সা-পু-ড়েকে। সা-পুড়ে এসে উপস্থিত হয় পু-লিশের বাড়িতে।

পুলিশে বাড়িতে এসে তিনি দেখেন যে ম্যা-ন-হো-লের মতন একটি বিশেষ জায়গা রয়েছে সেখানে এবং তার ভেতরে লু-কিয়ে র-য়েছে কো-বরা সা-প । যেটি তিনি অত্যন্ত কৌশলে সাথে এবং সাবধানতা অবলম্বন করে ধরে ফেলেন ও বাইরে সুরক্ষিত জায়গায় নিয়ে যাওয়া হয় । ইতিমধ্যে যে আ-তঙ্ক ছ-ড়িয়ে ছিল সেই এলাকাতে সেটি অনেকখানি দূর হতে শুরু করেছে ।

Back to top button