মুখে অক্সিজেন মাস্ক লাগিয়ে গভীর জল থেকে রিঠা,চিংড়ি মাছ ধরছেন ডুবুরিরা! দারুন ভাইরাল হলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:- বাজার থেকে মাছ কিনে নিয়ে এসে সেই মাছ রান্না করে আমরা খাই । যদি কোনো কারণে মাছের কোনো রকম কোনো গোলযোগ থেকে থাকে তাহলে আমরা হয়তো যারা মাছ বিক্রেতা তাদেরকে দোষা-রোপ করে থাকি । কিন্তু আজকে যে ঘটনা সম্পর্কে আপনাদেরকে বলতে চলেছি সেটি আপনার চোখের জল এনে দেন এই ঘটনা শোনার পর । আপনি হয়তো ভাববেন যে একটা মানুষ নিজের পরিবারের জন্য ঠিক কতটা হাড়ভাঙ্গা পরিশ্রম করে চলেছে ।

শুধুমাত্র পরিবারের মুখে দু’বেলা দু’মুঠো খাবার জুগানির জন্য । বিপ-জ্জনকভাবে জীবনের ঝুঁ-কি নিয়ে কাজকর্ম করে চলেছে তারা । সে ঘটনা সম্পর্কে বিস্তারিত জানাবো আজকের প্রতিবেদন । এর আগে আমরা ছোটখাটো জলাশয় বা পুকুরে কিভাবে মাছ ধরা হয় তার ভিডিও বিভিন্ন মাধ্যমে দেখেছি । কখনো জাল ফেলে কখনো আবার প্লাস্টিকের বোতল ব্যবহার করে কখনো আবার আলাদা কোন পদ্ধতি অবলম্বন করে মাছ ধরেছে বিভিন্ন যুবক বা ব্যক্তিরা ।

তবে সম্প্রতি যে মাছ ধরার ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে প্রকাশ উঠে এসেছে তা ভয়ঙ্কর এবং জীবনের ঝুঁ-কিপূর্ণ । তার কারণ সেখানে অক্সিজেন মাস্ক নিয়ে গলায় চেন বেঁধে মাঝ নদীতে ডুব দিয়ে ধরে চিংড়ি মাছ বা আলাদা অন্য কোন মাছ । সম্প্রতি বাংলাদেশে একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে পদ্মা নদীর গভীরতা এক জেলে অক্সিজেন মাস্ক নিয়ে ডুব দিয়েছে মাছ ধরার উদ্দেশ্যে ।

এমনটা জানা যাচ্ছে যে একবার ডুব দেওয়ার পর প্রায় এক ঘন্টা পর আবার জলের উপরে উঠে আসে । নিজের শরীরকে জলের তলায় নিয়ে যাওয়ার জন্য ভারী মোটা লোহার শি-কল নিজের গায়ে বেঁ-ধে নিয়েছে ওই ব্যক্তি । তার পাশাপাশি মাছগুলোকে মজুদ করে রাখার জন্য নিয়েছে একটি কন্টেইনার ।

এরপর জলের মধ্যে ঝাঁ-প দিয়ে চলে গেছে একদম সোজা জলের নিচে । যদি কোনো কারণে কোনো রকম দুর্ঘ-টনা ঘটে তাহলে তার প্রাণ একেবারে শেষ সে ব্যাপারে নতুন করে বলার আর কোন অপেক্ষা রাখে না । তবুও পরিবারের মুখের দিকে তাকিয়ে দুইটি টাকা উপার্জনের লক্ষ্যে এ ধরনের কাজকর্ম তারা করে থাকে ।।

Back to top button