বাংলার এই এই জেলাগুলিতে সারাদিন ধরে হতে পারে প্রবল বৃষ্টি! পূর্বাভাস করলো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন :- আরো একবার গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরে এবং এই নিম্নচাপের জেরে এই পশ্চিমবঙ্গে প্রায় প্রতিটি জেলা তে হালকা থেকে মাঝারি কোথাও আবার অতি ভারী বৃষ্টিপাতের ঘটনার লক্ষ্য করা যাচ্ছে । রীতিমতো জলমগ্ন হয়ে উঠছে বেশ কিছু অঞ্চল । এবং এই সমস্ত অঞ্চলগুলিতে এর আগেও বৃষ্টি হলে জল জমে যাওয়ার ঘটনা লক্ষ্য করা গেছে ।

তবে আবহাওয়া দপ্তরের খবর অনুসারে রবিবার দিন রাত থেকে এই বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে গোটা বাংলা জুড়ে । বিশেষ কয়েকটি জেলা রয়েছে যেগুলোতে বৃষ্টিপাত প্রবণ মাত্রায় হতে পারে বলে জানা গেছে। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর রুপোর এই নিম্নচাপ সৃষ্টি হওয়ার ফলে রাজ্যে এই ধরনের অবস্থা দেখা যাচ্ছে। এবং বেশ কিছুদিনের মধ্যে এই নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হবে এবং উড়িষ্যা উপকূলে উপর দিয়ে রওনা দেবে বলে জানা যাচ্ছে।

পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানা যাচ্ছে হাওয়া অফিস সূত্রে। এর প্রভাবেই এই ঝড়-বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। নিম্নচাপটি উত্তর ওড়িশা পশ্চিমবঙ্গ উপকূলে স্থলভাগে ওড়িশার ওপর দিয়ে আগামী ২-৩ দিনে উত্তর ছত্তিশগড়ের দিকে এগিয়ে যাবে। সোমবারের পর ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস মঙ্গলবারও দেওয়া হয়েছে একাধিক জেলার ক্ষেত্রে।

দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি দক্ষিণবঙ্গের কলকাতা, বীরভূম, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়া জেলায় দিনভর নিম্নচাপের দরুন সূর্যের দেখা নাও মিলতে পারে। এই সকল জেলায় দফায় দফায় মাঝারি থেকে ভারি ধরনের বৃষ্টির দেখা মিলবে বলে জানানো হয়েছে।এমতাবস্থায় মৎস্যজীবীদের কে বাইরে যাবার জন্য নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন এমনকি বাইরে কোন মানুষ যাতে গাছের তলায় টিন শেডের নিচে না দাঁড়ায় সেজন্য আবেদন করেছে প্রশাসন।

Back to top button