বাড়িতেই মেশিন ছাড়াই দোকানের মতো মুচমুচে আলু ভুজিয়া বানানোর দারুন পদ্ধতি, রইলো স্টেপ বাই স্টেপ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন:- নতুন পদ্ধতিতে মুখরোচক রান্না খেতে কার না ভালো লাগে ? কারণ আমরা এটা জানি যে বাঙালিরা আর যাই হোক খাবার নিয়ে কোনোরকম আ-পোস করে না । কাজেই খাওয়াটা এবং ভালো মতন ভাবে রান্না করা অত্যন্ত জরুরি । অনেকেই আছেন যারা ভালো রকম ভাবে রান্না করতে পারেন না । এবার তাদের চিন্তা থেকে মু-ক্তি । কারণ আজকের এই প্রতিবেদন আপনাদের চিন্তা মুক্ত করবে।

বাড়িতে লোক চলে এসেছে হঠাৎ করে? কি খাবার দেবেন বুঝতে পারছেন না দুপুরে ? তাহলে করে ফেলুন এই রান্নাটি । খুব তাড়া-তাড়ি মধ্যে সহজ একটি রান্না । এই রেসিপিটি নাম হল আলু ভূজীয়া। । এই আলু ভুজিয়া চা বা কফির সাথে অনা-য়াসে ভালোভাবে খাওয়া যেতে পারে । তাই বাড়িতে যদি হঠাৎ করে কোন লোক আসে তাহলে শুধু চা না দিয়ে সঙ্গে সঙ্গে বানিয়ে নিতে পারেন আলু ভুজিয়া।

প্রথমে আপনাকে দুই থেকে তিনটি সেদ্ধ আলু নিতে হবে এবং সে গুলোকে ভাল করে হাত দিয়ে মেখে নিতে হবে । তারপর তার মধ্যে যোগ করতে হবে পরিমাণমতো বেসন । কিন্তু এখানে শুধু বেসন যোগ করলে চলবে না তার সাথে যোগ করতে হবে লঙ্কাগুঁড়ো সামান্য পরিমাণ নুন জিরে, হিং ও যা যা মসলা রয়েছে।

এর পর পুনরায় সেই বেসন এবং আলু একসাথে হাত দিয়ে ভাল করে মেখে নিতে হবে । তারপর তার মধ্যে দিতে হবে সামান্য পরিমাণ রিফাইন অয়েল যাতে তার মধ্যে স্টিকি ভাব না থাকে।

তারপর অনলাইনে একটি মেশিন কিনতে পাওয়া যায় যেটি খুব কম দামে আপনি পেয়ে যাবেন । সেই মেশিনের মধ্যে সেই আলু মাখা কে রেখে যদি উপর থেকে চাপ প্রয়োগ করা হয় তাহলে সরু সরু লম্বা লম্বা ভুজিয়া আকারে সেটি নির্গত হয় । এবং এভাবে যদি আপনি সেগুলিকে গরম তেলে ভেজে নেন তাহলে অনায়াসে তৈরি হয়ে যাবে খুব অল্প সময়ের মধ্যে আলু ভুজিয়া ।

Back to top button