বাড়িতেই ঘরোয়া পদ্ধতিতে এই প্যাক তৈরি করে রাতে শোবার আগে মুখে লা’গালে ত্বক হয় দারুন ফর্সা ও চকচকে, রইল পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের মধ্যে অনেকেই আছেন যারা শরীর এবং স্বাস্থ্য সচেতন এর পাশাপাশি ত্বকের যত্ন নিন । বাঙালির বারো মাসে তেরো পার্বণ । একথা আমরা সকলেই জানি। যে কোন অনুষ্ঠান বাড়ি হোক উৎসব বাড়ি নিজেকে সুন্দর সাজিয়ে গুছিয়ে তুলতে চাই প্রত্যেক ব্যক্তি । কিন্তু একথা অস্বীকার করার কোন উপায় নেই যে ছেলেদের তুলনায় মেয়েরা নিজেদের শরীরের যত্ন নেওয়া তে একটু বেশি সচেতন থাকে। তাই পার্লার দেখা যায় অত্যন্ত ভিড়।

বাজার থেকে বিভিন্ন নামিদামি ক্রিম নিয়ে আসার পরও ফল মেলেনি তেমনভাবে ফল । তাই আজকে আপনাদেরকে বলতে চলে ছি এমন এক ঘরোয়া টিপস যার মাধ্যমে আপনি আপনার ত্বককে করে তুলতে পারেন উজ্জ্বল ম-সৃণ এবং ঝকঝকে । এর জন্য বেশি কিছু আপনাকে বেশি কিছু করতে হবে না যা কিছু লাগবে তা আমাদের সাধারণত বাড়িতেই থাকে।

এই উপকরণটি তৈরি করতে লাগবে একটি অর্ধেক কফি অর্থাৎ আমরা যে পাউডার এর মাধ্যমে পানীয় তৈরি করে থাকি সেই কফি পাউডার নির্দিষ্ট পরিমাণে নেবো এবং তার মধ্যে যোগ করে দেবো অর্ধেক লেবুর রস ।এরপর তার মধ্যে যোগ করে দেবো দু’চামচ চিনি । সমস্ত মিশ্রণ গু-লিকে ভালো রকম ভাবে মিশিয়ে নিয়ে ত্বকের মধ্যে প্র-য়োগ করব বেশ কিছুক্ষণ ধরে। এটি শুধু মাত্র স্ক্রাবার এর জন্য ।

এরপর আপনাকে তৈরি করে নিতে হবে এর পরবর্তী উপকরণটি এবং এর জন্য আপনাকে একটি বাটিতে নিতে হবে দেড় কাপ পরিমাণ মুলতানি মাটি । সামান্য পরিমাণ বেসন লেবুর রস ও অ্যালোভেরা জেল । সমস্ত উপকরণ অন্যদিকে ভালো রকম ভাবে মিশিয়ে ত্বকের মধ্যে প্র-য়োগ করতে পারেন দেখবেন ফল পাবেন হাতেনাতে ।

Back to top button