এবার বিদ্যুৎ চলে গেলেও নেই চিন্তা, বিদ্যুৎ ছাড়াই বেশ কয়েক ঘন্টা চলবে এই দুর্দান্ত Rechargeable Fan!

নিজস্ব প্রতিবেদন:- বিদ্যুৎ কেটে যাওয়ার পর গরমে বিরক্ত যদি আপনিও হয়ে থাকেন, তাহলে এর সমাধান এখন এসে গেছে রয়েছে। এর জন্য আপনার রিচার্জেবল ফ্যান (Rechargeable Fan) লাগবে। কয়েক ঘণ্টা বিদ্যুৎ বিভ্রাটের পরও এই ফ্যানগুলো কাজ চালিয়ে রাখা যায়। এর দাম বেশিও নয়। আপনি ১,০০০ টাকার কম দামে একটি রিচার্জেবল ফ্যানও কিনতে পারেন৷

রিচার্জেবল ফ্যান:
গ্রীষ্ম এখনও পুরোপুরি শেষ হয়নি। যার কারণে বিদ্যুৎ যাওয়ার পর থেকে মানুষ গরম অনুভব করতে শুরু করে। ঘরে ইনভার্টার এবং ব্যাটারি থাকলে আপনার কোন সমস্যা হবে না। তবে, আপনার বাড়িতে ইনভার্টার এবং ব্যাটারি না থাকলেও বাড়ির ফ্যান বন্ধ হবে না।
এই ফ্যানগুলি বিদ্যুৎ ছাড়াও চলতে থাকে। এ কারণে বিদ্যুত চলে গেলেও অনায়াসে অনেক ঘণ্টা চালাতে পারবেন।

আপনি সহজেই অনলাইন বা অফলাইন বাজার থেকে এই ফ্যান কিনতে পারেন। অ্যামাজনে এই ধরণের একটি রিচার্জেবল ফ্যান রয়েছে। এটি একটি টেবিল ফ্যান। এর দামও খুব বেশি নয়। আপনি এটি Amazon থেকে ৩,৩৯৯ টাকায় কিনতে পারবেন। এতে কপার মোটর ব্যবহার করা হয়েছে। এটি দেয়াল বা টেবিল ফ্যান হিসেবেও ব্যবহার করা যেতে পারে। কোম্পানির মতে, আলো নিভে যাওয়ার পর এটি ৭ ঘণ্টা ব্যবহার করা যাবে। এতে এলইডি লাইটও রয়েছে।

Fippy MR-2912 Rechargeable Battery Table Fan with 3 Blade ( White )

আপনার যদি ব্যবহার খুব কম হয় এবং বাজেটও কম হয়, তাহলে এই রিচার্জেবল ফ্যানটি অ্যামাজন থেকে কিনতে পারেন। আপনি এটি ৭৪৯ টাকায় কিনতে পারবেন। এই সাশ্রয়ী মূল্যের এবং রিচার্জেবল ফ্যানটি ৩৬০° ঘূর্ণায়মান কার্যকারিতার সাথে আসে। এটি চার্জ হতে ৫-৬ ঘন্টা সময় লাগে বলে জানিয়েছে সংস্থাটি। এর কম্প্যাক্ট আকারের কারণে, এটি ব্যক্তিগতভাবে ব্যবহার করা যেতে পারে। রান্নাঘরে বা টেবিলে কাজ করার সময় আপনি এটি ব্যবহার করতে পারেন।

Device Rechargeable Multifunction Folding Fan with LED light 360° Rotating (Assorted, 2 Watts)

Leave a Reply

Your email address will not be published.

Back to top button