রেল লাইনে হটাৎ বড় কো-ব’রা, লাইনে যেতেই হ’ঠাৎ চলে এলো ট্রে’ন, ঘ-টলো বি-প’ত্তি, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- রাস্তাঘাটে ব-নে-জ-ঙ্গলে বিভিন্ন ধরনের সাপ আমরা দেখতে পেয়ে থাকি । কখনো কখনো কোন সা-প বি-ষাক্ত হলেও অনেক ক্ষেত্রেই বি-ষ-হী-ন সা-প কে লক্ষ্য করা যায় । যাদেরকে রেটেল স্নেক বলে অনেকে। কিন্তু ধরুন আপনি যে রাস্তা দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করছেন বা আপনার আশেপাশের কোন লোকালয়ে হঠাৎ বিশাল ব-ড় আ-কৃতির একটি সা-প লক্ষ্য করা গেল । তাহলে নিশ্চয়ই আপনি কিছুটা হলেও অ-বাক হ-বেন । কারণ এই ধরনের সা-প সাধারণত গ-ভীর ব-ন-জ-ঙ্গলে থে-কে থাকে ।

সেই সা-প কিভাবে লোকাল এর মধ্যে আসতে পারে সেই বিষয়টি নিশ্চয়ই আপনাকে বারবার ভাবিয়ে তুলবে। সোশ্যাল মিডিয়ার এই যুগে আমরা ঘরের মধ্যে বসে থেকেও গ-ভীর জ-ঙ্গলের যাবতীয় ঘটনা কিন্তু দেখতে পেয়ে যায় । কিভাবে পশুপাখিরা সং-গ্রা-মশীল জীবন যাপন করে বা কিভাবে একে অপরকে আ-ক্র-মণ করে তার যাবতীয় খুঁটিনাটি ছোট ছোট ভিডিও আমরা দেখতে পাই এই সোশ্যাল মিডিয়ার জন্য । তাই সোশ্যাল মিডিয়া বর্তমান প্রজন্মের কাছে গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে উঠেছে । এবার সেই সোশ্যাল মিডিয়াতে ধরা পরল বি-শা-লা-কৃতির একটি সা-প জনবহুল এলাকা তে ।

সম্প্রতি যে ভিডিওটি প্রকাশিত হয়েছে এবং বলাবাহুল্য ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে একটি অ-জ-গর সা-পের ম-তন লম্বা ও চওড়া এ-কটি সা-প রেললাইনের ধারে শুয়ে রয়েছে । সেই সা-প-টির নাম কি তা এখনও জানা সম্ভব হয়নি । কিন্তু ভিডিওটি দেখলে আপনি বুঝতে পারবেন যে সেটি ব-ন জ-ঙ্গলের একটি বি-ষাক্ত সা-প । কোন কারনে জনবসতিপূর্ণ এলাকা তে সে চলে এসেছে । যদিও তার আশেপাশে থাকা ব্যক্তিরা সেই সাপ এর কোনরকম ক্ষ-তি ক-রেনি।

ভিডিওতে দেখানো ওই সা-পের বিবরণ দেখে অনেকেই অ-বাক এবং স্ত-ম্ভিত । তার পাশাপাশি এলাকাতে আ-তঙ্ক ছ-ড়িয়েছে । রেললাইনের উপর থাকলে সেই সা-পটি হয়তো এতক্ষণে ট্রে-নের ধা-ক্কায় মা-রা যে-তে পা-রত । এর পরবর্তী ক্ষেত্রে কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা ভিডিওতে দেখানো হয়নি । তবে খুব সম্ভবত বনদপ্তরের আধিকারিকদের ডেকে সেই সব থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যা ব্যবস্থা করবে সেখানকার এলাকাবাসীরা । ইতিমধ্যে সেই ভিডিওটি ছ-ড়িয়ে প-ড়েছে নেটদুনিয়ায় সর্বত্র । এসেছে প্রচুর মন্তব্য।

Back to top button