দারুন গো’প’ন পদ্ধতিতে আলুর পুর ভরা মুচমুচে এই দুর্দান্ত স্বাদের রান্না করে একবার খেলে মুখে লেগে থাকবে, রইলো পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- এভাবে বানিয়ে ফেলুন এই রেসিপিটি । কোনো রকম ঝ-ঞ্ঝাট ছাড়া । আমাদের মধ্যে অনেকেই ভোজন রসিক হয় । অর্থাৎ তাদের খাবার অত্যন্ত প্রিয় হয় । রাস্তাঘাটে যেকোনো জায়গায় বেরোলে যে জিনিসটি তারা ভুলে না সেটি হলে খাবার । এই সেই সমস্ত খাবার বা ভোজন রসিক মানুষদের জন্য একটি সুসংবাদ । কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমি এমন এক ধরনের রেসিপি আপনাদের সামনে নিয়ে এসেছি যা অন্যান্য বাকি সমস্ত রান্নার স্বাদ কে টে-ক্কা দে-বে । আপনি নিশ্চয়ই ভাবছেন যে আমি এই মুহূর্তে কোন খাবার রান্নার কথা বলতে চলেছি?

জানাবো আপনাদের বিস্তারিত । প্রতিদিনের ব্যস্ততম জীবনের মধ্যে প্রবেশ করে এক ঘে-য়েমি । যার ফলে মন চায় কিছু মুখরোচক খাবার খেতে । তাই আজকের এই রেসিপিটি আপনাদের সামনে নিয়ে এসেছি যেটি আপনারা বাড়িতে রান্না করলে খুব সহজে বানিয়ে ফেলতে পারবেন মুখরোচক খাবার । আসুন দেখে নিই কিভাবে তৈরি করবেন অভিনব পদ্ধতিতে দেশের এই রেসিপিটি ।

প্রথমে আপনাকে ঢেঁড়স নিতে হবে । তারপর তার দুই দিকটি ভালো করে কে-টে নি-তে হবে । এবং মধ্যবর্তী অংশে যে বীজ থাকে সেগুলো বাইরে বের করে নিতে হবে । এরপর অন্য একটি পাত্রে নিতে হবে একটি সেদ্ধ করা আলু । এবং হাত দিয়ে সেটিকে ভালো করে মেখে নিতে হবে । তারপর তার মধ্যে যোগ করতে হবে সামান্য পেঁয়াজকুচি লঙ্কা বাটা জিরেগুঁড়ো ধনেগুঁড়ো এবং গরম মসলা ।

এর পর পুনরায় সেটিকে ভালো করে মাখতে হবে । এরপর সেই আলু মাখা দিয়ে ঢেঁড়স গুলোকে ভাল করে পুর দিতে হবে অর্থাৎ আলুর মধ্যে ঢেকে দিয়ে একটি আস্তরণ তৈরি করতে হবে। এরপর ডিম ও কনফ্লাওয়ারের মিশ্রণের মধ্যে মিশিয়ে গরম তেলে ভেজে নিলেন তৈরি হয়ে যাবে মুখরোচক এই খাবারটি যা আপনার জিভে নিয়ে আসবে নতুন স্বাদ ।

Back to top button