‘পোঁদে ছাপ’- মো-দীর ভাইরাল বক্তব্য নিয়ে এবার ঠাট্টায় মাতলেন অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- ২০২১ এর বিধানসভা ভোট কে পাখির চোখ করে এগোতে চাই যে সমস্ত রাজনৈতিক দল । প্রত্যেক রাজনৈতিক দলের লক্ষ্য একটাই যেনতেন প্রকারে বাংলা দ-খল । এবং সেই মতন প্রত্যেকেই চেষ্টা চরিত্র করে চলেছে । আমরা দেখেছি ইতিমধ্যেই যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রী বারবার রাজ্যের মাটিতে পা রেখেছেন । রেখেছেন তাদের মূল্যবান বক্তব্য । এবং বক্তব্য রাখার পাশাপাশি ও সৃষ্টি হয়েছে ক-টাক্ষ ও ত-র্ক-যু-দ্ধ । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে হা-রাতে একাধিকবার রাজ্যের মাটিতে পা রেখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ।

এবং আমরা এর আগে দেখেছিলাম যে বিভিন্ন আদিবাসী সম্প্রদায়ের বাড়িতে মধ্যাহ্নভোজন করেছেন । তিনি তার মাধ্যমে তিনি প্রমাণ করতে চেয়েছেন যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী হলেও আদতে তিনি তাদেরই একজন । ঠিক তেমনি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী এই বাংলায় এসে বাংলায় বক্তব্য রাখার এক বিশেষ চেষ্টা দেখা যায় । এবং সেই বাংলায় বক্তব্য রাখতে গিয়ে তিনি রীতিমতো বাংলা ভাষাকে অ-প-মান করেন এবং বিকৃত করেন ।

রবীন্দ্রনাথ ঠাকুরের গল্পের বা কবিতার লাইন যখন তিনি উচ্চারণ করেন তখন সেটি ঠিকমতন বোঝা যায় না । তবে সম্প্রতি তিনি রাজ্যের মাটিতে পা রেখেছেন এবং সেখান থেকে যে বক্তব্য তুলে ধরেছেন তাতে বি-তর্ক ছিল তুঙ্গে । প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী টিএমসি কে হারানোর জন্য একটি শ্লোগান বলেছিলেন সেখানে তিনি বলেছিলেন যে ‘পোদে ছাপ টিএমসি সাফ’ । আদতে তিনি পদ্মফুল কে বাংলায় বলতে গিয়ে এই ধরনের বিকৃতি করেছেন বলে মনে করছেন অনেকে।

কিন্তু তার এই বিকৃত বাংলাকে নিয়ে ক-টাক্ষ করতে পিছুপা হয়নি তৃণমূল কংগ্রেস । তৃণমূল কংগ্রেসের চিরঞ্জিত অর্থাৎ অভিনেতা চিরঞ্জিত এই ব্যাপারটি নিয়ে সরব হয়েছেন । তিনি বলেছেন যে একজন সম্মানীয় প্রধানমন্ত্রী কিভাবে এমন ধরনের কথাবার্তা বলতে পারেন তা তার জানা নেই । তবে এবারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হবেন সে ব্যাপারে তিনি নিশ্চিত । এখন শুধু দেখার অপেক্ষা যে কে এবারের ভোটে জয়লাভ করে এবং বাংলার মসনদে ক্ষ-ম-তায় আসে ।

Back to top button