কোন বৌদিকে পটাতে হলে জিজ্ঞাস করুন এই পাঁচটি কথা, সে আপনার উপর দু-র্বল হয়ে উঠবেই!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের মধ্যে অনেকেই আছে যারা প্রেম বা ভালোবাসা করে বিয়ে করেছে । ভালোবাসা দুটি মনের মিলন ছাড়া আর কিছু নয় । কিন্তু বর্তমান যুগে ভালোবাসা বা প্রেমের সংজ্ঞা অন্য । যদিও প্রেম এবং ভালোবাসার সম্পূর্ণ আলাদা জিনিস । দুটো সম্পূর্ণ ভিন্ন সংজ্ঞা । তবুও এখনকার যুগের ছেলে মেয়েরা মনে করে যে যেটাই প্রেম সেই ভালোবাসা । কিন্তু এই প্রেম বা ভালোবাসা কে পরিণতি দেওয়ার একমাত্র উপায় হলো বিয়ে করা । অনেকে সেটা করে আবার অনেকে করে না । মাঝখানে অনেকসময় ভে-ঙে যা-য় তাদের সম্পর্ক । বিভিন্ন কারণে আসতে পারে সম্পর্কের টা-না-পো-ড়ন

কিন্তু এই প্রেম ভালবাসার ক্ষেত্রে যে কথাটি বর্তমান যুগে সব থেকে বেশি আলোচিত সেটি হচ্ছে ব্রে-ক-আপ বা বি-চ্ছেদ । বিচ্ছেদের কারণ খুঁজতে গিয়ে অনেক কারণ হয়তো বেরিয়ে আসবে । তবে অনেকের মতে বিচ্ছেদের জন্য অন্যতম প্রধান কারণ হলো অন্যের প্রতি আকৃষ্ট হওয়া । এবং সেই অ-কৃষ্ট ব্যক্তি যে কেউ হতে পারে । অর্থাৎ অন্য কোন মেয়ে হতে পারে বা বিবাহিত কোন মহি-লা হতে পারে বা নি-জেরই বা-ড়ির বৌ-দি ও হতে পারে । কারণ একটি সমীক্ষা থেকে উঠে এসেছে যে ছেলেরা মেয়েদের তুলনায় বৌ-দি-দের প্রতি বেশি আ-কৃষ্ট হয় ।

এর পাশাপাশি আমাদের এটা জেনে রাখা দরকার যে একটি বিবাহিত মহিলাকে বা নিজের বউকে কখনোই এই ধরণের প্রশ্ন জিজ্ঞাসা করা উচিত নয় । এতে তারা মনে প্র-চন্ড পরিমানে আ-ঘাত পা-য় এবং আপনার সম্পর্কে একটা খা-রাপ ভা-ব-মূর্তি তৈরি হয় তার মনে । তাই এই সমস্ত কথা-গু-লি জিজ্ঞেস করার আগে বারবার ভেবে দেখবেন যে সেটি আপনি ঠিক করছেন কিনা ।

একজন বিবাহিত মহিলাকে কখনো এটা জিজ্ঞেস করা উচিত নয় যে অনেকদিন তো বিয়ে হল এবার বাচ্চা কবে নেবে ? এই কথাটি তাদের মনে আ-ঘাত তৈরি করতে যথেষ্ট । তাই এই ধরনের প্রশ্ন কখনোই তাঁকে করা উচিত নয় । পাশাপাশি যদি আপনি কাউকে জিজ্ঞেস করেন যে বিয়ের পর অনুভূতি কেমন? তাহলে সে নিশ্চয়ই তার নিজের ব্যক্তিগত অনুভূতি আপনাকে খুলে বলবে না । কিন্তু সে মুহূর্তে একটা অ-প্র-স্তুকিকির পরিস্থিতি সৃষ্টি হবে তাই এই সমস্ত ঘটনা গুলো এড়িয়ে চলা ভালো । ঠিক তেমনি অনেক-গু-লি প্রশ্ন আরো রয়েছে যেগু-লি কখনোই করা উচিত নয় ।

Back to top button