খুব অল্প ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের সোনার শাঁখা বাঁধানোর ৭টি দুর্দান্ত কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: আর কিছুদিনের মধ্যেই রয়েছে বহু বাঙালির প্রতীক্ষিত উৎসব দুর্গাপুজো। পুজো পার্বণ থেকে শুরু করে যে কোন বিয়ে বাড়ির অনুষ্ঠান উপলক্ষে সোনার গয়না কেনার চল কিন্তু বহুদিন ধরেই রয়েছে। তবে সম্প্রতি হলুদ ধাতুর অত্যন্ত মূল্য বৃদ্ধি হওয়ায় সাধারণ মানুষের পক্ষে কিন্তু নানান ধরনের গয়না কেনার সমস্যা দেখা দিয়েছে। শুধুমাত্র সোনার গয়না নয় দৈনন্দিন ব্যবহারের জন্য সোনার জোড়া শাখা বা পলা বাধানো কিন্তু পরতে অনেকেই পছন্দ করে থাকেন।

আমাদের বিবাহিত মা-বোনেদের মধ্যে যারা সোনা পড়তে ভালোবাসেন তাদের জন্য রইল আজকের এই বিশেষ প্রতিবেদন। আজকে আমরা আপনাকে জানাবো শাখা বাধানোর বিশেষ কিছু ডিজাইন। তবে অবশ্যই একটি বিষয় খেয়াল রাখবেন যে কোন সোনার জিনিস কেনার আগে সেটি হলমার্ক কিনা দেখে নেবেন। নয়তো আপনারা কিন্তু ঠকে যেতে পারেন। চলুন এবার প্রতিবেদনের মূল পর্বে যাওয়া যাক।

পুজো স্পেশাল সোনার শাঁখা বাঁধানোর কিছু ডিজাইন:

১) আজকের এই প্রতিবেদনের শুরুতেই আমরা যে শাখা বাধানো ডিজাইনটি আপনাদের কে দেখাতে চলেছি সেটার উপর অনেকটা পাতের কাজ এবং এক ধরনের ব্যাকরণ নকশা করা রয়েছে। ডিজাইন টা কতটা সুন্দর তা আপনারা কিন্তু দেখলেই বুঝতে পারবেন।। নিখুঁতভাবে কাজ করা রয়েছে বলা যায়।

২) দ্বিতীয় যে ডিজাইনটি আপনাদের দেখাতে চলেছি সেটা কিন্তু সম্পূর্ণরূপ একটি প্লেন শাখার উপরে সরু পাতের কাজ করা রয়েছে। এটাও খুব সুন্দর আর ভালো একটা ডিজাইন। মা বোনেদের সকলেরই কিন্তু এই ডিজাইনটা দারুন লাগবে।

৩) এবার আপনারা তৃতীয় যে ডিজাইনটি দেখতে চলেছেন সেটার মধ্যে খুব সুন্দর হার্ট সেপের আর কান শেপের ডিজাইন করা রয়েছে। সুন্দর সোনার পাপের মতনও কাজ করা রয়েছে দেখা যাচ্ছে।

৪) এবার যে শাখার ডিজাইনটি আপনারা দেখতে চলেছেন সেটাতে লেজার কাটিং এ কান শেপের মধ্যে ডিজাইন করা রয়েছে। পুজো বা বিয়ে বাড়ির মতন কোন অনুষ্ঠানে পড়লে কিন্তু দারুন লাগবে।

৫) যদি আপনারা উপহার দেওয়ার জন্য শাখার ডিজাইন খুঁজছেন তবে অবশ্যই এই ডিজাইনটা একবার ট্রাই করে দেখতে পারেন। খুব সিম্পল কাটিং এর মধ্যে এই পাতের ডিজাইনের শাখাটি তৈরি করা রয়েছে।

৬) এবারে আমরা যে ডিজাইনটি দেখাবো সেটা কিন্তু নববধূদের হাতে দারুন মানাবে। খুব সুন্দর এই শাঁখাটির মধ্যে বিভিন্ন ধরনের নকশা করা রয়েছে যা কমবেশি সকলেরই পছন্দ হবে।।

৭) যারা একটু মোটা আর ভারির মধ্যে শাখা নিতে চান তারা অবশ্যই আমাদের এই ডিজাইনটা ট্রাই করে দেখতে পারেন। শাখাটির মধ্যে খুব সুন্দর একটা নকশা আর আলাদাভাবে ময়ূরের ডিজাইন করা রয়েছে। খুব কম মানুষই কিন্তু এই শাখাটি দেখে হয়তো না বলতে পারবেন।

Back to top button